ঘুমধুম-তুমব্রু সীমান্তে গোলাগুলিতে বাংলাদেশি গুলিবিদ্ধ

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৮ | অনলাইন সংস্করণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে প্রবীর ধর নামে এক বাংলাদেশি আহত হয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলিতে তিনি আহত হন। আহত প্রবীর ধর (৫৮) ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু হিন্দু পাড়ার বাসিন্দা।

পুলিশ সুপার সৈকত শাহিন জানিয়েছেন, সকাল থেকে লাগাতার গোলাগুলিতে একজন আহত হয়েছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

জানা গেছে, আজ সকাল থেকে লাগাতার গোলাগুলি, মার্টারশেল নিক্ষেপ ও রকেট লঞ্চার বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠছে সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রুর বিস্তীর্ণ এলাকা। সীমান্ত এলাকার বাইশ ফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ গুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য, শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টা থেকে বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের অংশে ব্যাপক গোলাগুলি ও বোমা বর্ষণ হচ্ছে। এরমধ্যে বেশ কয়েকটি গুলি ও মর্টারশেল বাংলাদেশের ভূখণ্ডে এসে পড়েছে ।