আবারও শৈত্য প্রবাহ পঞ্চগড়ে, বেড়েছে শীত

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৮ | অনলাইন সংস্করণ

মাঘের শেষে আবারও মাঝারি শৈত্য প্রবাহের কবলে পড়েছে উত্তরের জেলা পঞ্চগড়। চারদিন পর আবার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সাথে রয়েছে উত্তরের হিমেল বাতাস আর কনকনে ঠান্ডা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভোর ৬টায় তেঁতুলিয়া আবহাওয়া অফিস ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে। তাপমাত্রা রেকর্ডের তথ্যটি জানিয়েছেন জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

উত্তরের হিমেল বাতাসে তীব্র শৈত্য প্রবাহের কবলে পড়েছে পঞ্চগড় জেলা। সন্ধ্যার পর থেকেই বেড়েছে শীতের তীব্রতা। তীব্র শীত ও আবারও শৈত্যপ্রবাহের কারণে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। একটানা শীতের কারণে মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে বেশি। বিশেষ করে শিশু এবং বয়স্করা আক্রান্ত হচ্ছেন।

জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, চারদিন পর আবার তাপমাত্রা কমে মাঝারি শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। বৃহস্পতিবার ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যেখানে গতকাল বুধবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।