ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল

ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল

গাজীপুরের টঙ্গীতে আয়োজিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ নদীর তীরে নেমেছে মুসল্লিদের ঢল। রোববার (১১ ফেব্রুয়ারি) ইজতেমার শেষ দিনে ফজরের পর বয়ান শুরু করেন ভারতের মুফতি মাকসুদ। এরপর সকাল সাড়ে ১০টা থেকে ১১টার দিকে মাওলানা সাদ কান্ধলবীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

রোববার ভোর থেকে মুসল্লিরা দলে দলে আসতে শুরু করেন। অনেকেই মধ্য রাতে রওনা হয়ে অংশ নিয়েছেন ফজর নামাজে। আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় কয়েক লাখ মুসল্লি অপেক্ষায় রয়েছেন। বিশ্ব মুসলিম উম্মাহর হেদায়েত, ঐক্য, শান্তি, সমৃদ্ধি, ইহকাল ও পরকালের নাজাত এবং দ্বীনের দাওয়াত সর্বত্র পৌঁছে দেওয়ার জন্য দোয়া করা হবে। এছাড়া সব ধরনের গুনাহ থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করা হবে মোনাজাতের মাধ্যমে।

আখেরি মোনাজাত উপলক্ষে বিশেষ বাস ও ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মোনাজাতে মুসল্লিদের বাড়তি চাপ সামাল দিতে বিশেষ ট্রাফিক পরিকল্পনা নিয়েছে পুলিশ। ইজতেমার আয়োজকরা জানান, ফজরের নামাজের পর থেকে চলছে ধর্মীয় বয়ান। দ্বিতীয় পর্বের এই ধর্মীয় সম্মেলনে ৫৪টি দেশের ৬ হাজারের বেশি বিদেশি মেহমান তাবলীগের জন্য সময় দিচ্ছেন।

রোববার ফজরের নামাজের পর থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, চান্দনা চৌরাস্তা, বোর্ড বাজার, কলেজ গেট, বিমানবন্দর, উত্তরা, আব্দুল্লাহপুর, কামারপাড়া ও টঙ্গী রেলস্টেশন এলাকা হয়ে ঢাকা ও গাজীপুরের আশপাশের জেলার মুসল্লিরা দলে দলে ইজতেমা ময়দানে আসছেন। আখেরি মোনাজাতে অংশ নিতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের উপস্থিতি বাড়ছে।

মোনাজাত,মুসল্লি,ইজতেমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত