মন্ত্রিসভার আকার বাড়তে পারে : ওবায়দুল কাদের

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচনের পর বর্তমান মন্ত্রিসভার পরিধি বাড়তে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রিসভার পরিধি বাড়ানো প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে সময়মতো কিছু, যেমন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়- এগুলোয় কোনো না কোনো সময় মন্ত্রী আসবেন।

তিনি বলেন, আমার মনে হয় সংরক্ষিত মহিলা আসনগুলো আসার পরে মন্ত্রী আসতে পারে। সেই হিসেবে এর পরে চিন্তাভাবনা। প্রধানমন্ত্রীর এখতিয়ারে তিনি এটা করবেন।

ওবায়দুল কাদের আরও বলেন, আমরা সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চাই। রাশিয়ার সঙ্গে সুসম্পর্ক মানে আমেরিকাকে সরাসরি শত্রু বানাতে চাই না। নির্বাচনে সহায়তা করায় রাশিয়াকে ধন্যবাদ জানিয়েছি।

ইতোমধ্যে জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, ভোট হবে আগামী ১৪ মার্চ। সাধারণত সংরক্ষিত নারী আসনে দল বা জোটগুলো নিজেদের প্রাপ্য আসনগুলোয় একক প্রার্থী মনোনয়ন দিয়ে থাকে। তাই এখানে ভোটের প্রয়োজন হয় না।