ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

এক ঘণ্টা পর স্বাভাবিক হলো মেট্রোরেল চলাচল

এক ঘণ্টা পর স্বাভাবিক হলো মেট্রোরেল চলাচল

স্বয়ংক্রিয় দরজায় (অটোমেটিক ডোর) সমস্যা দেখা দেয়ায় সাময়িক বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে এমআরটি লাইন-৬ এর দায়িত্বশীল একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (বিএমটিসিএল) সূত্রে জানা গেছে, শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা আড়াইটা থেকে বিকেল ৩টা ৫৫ মিনিট পর্যন্ত বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। যান্ত্রিক ত্রুটির কারণে মিরপুরের পল্লবীতে একটি ট্রেনের দরজা স্বয়ংক্রিয়ভাবে খোলা ও বন্ধ হওয়ার কাজ করছিল না। এজন্য উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। এ ঘটনায় বিরক্ত হয়েছেন অনেক যাত্রী।

এক যাত্রী বিরক্তি প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, মেট্রোরেলও এখন ভোগান্তির কারণ হয়ে উঠেছে। এক ঘণ্টা ধরে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে আছি। দরজা খুলছে না।

সূত্র জানায়, মেট্রোরেল চালুর পর প্রায়ই বৈদ্যুতিক কিংবা মেট্রোরেলের কোচে ত্রুটি দেখা দিচ্ছে। এর জন্য আধা ঘণ্টা থেকে দুই ঘণ্টা পর্যন্ত চলাচল বন্ধ রাখতে হচ্ছে। বাংলাদেশে মেট্রোরেল প্রথম হওয়ায় এখনো দক্ষ জনবল গড়ে ওঠেনি। এজন্য এই ব্যবস্থার ত্রুটি দ্রুত চিহ্নিত করে তা সমাধানে সময় বেশি লাগে বলে জানান সংশ্লিষ্টরা।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি মিরপুরের কাজীপাড়ায় মেট্রোরেলের তারে ঘুড়ি আটকে পড়ায় মতিঝিল থেকে উত্তরাগামী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মেট্রোরেল,স্বাভাবিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত