টঙ্গীতে ছিনতাইকারী চক্রের দুই দলনেতাসহ গ্রেফতার ৮

প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১১:৪৪ | অনলাইন সংস্করণ

আসন্ন ঈদ উল ফিতরকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে সক্রিয় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তৎপরতা রোধে এক সাঁড়াশি অভিযানের মাধ্যমে   গাজীপুরের টঙ্গী রেলস্টেশন রোড এলাকা হতে ছিনতাইকারী চক্রের দুই দলনেতাসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।।

শনিবার (৩০ মার্চ) বিকাল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত র‌্যাব-১ এর আভিযানিক দল গাজীপুরের টঙ্গী রেলস্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে  ছিনতাইকারী চক্রের এসব সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো- ১) মোঃ ওয়াসিম (২৫), পিতা-মোঃ আবুল হাসেম, থানা- টঙ্গীপূর্ব, জিএমপি, গাজীপুর, ২) মোঃ আল আমিন (৩২), পিতা- জালাল মিয়া, থানা- বাঞ্ছারামপুর, জেলা-বি-বাড়ীয়া, ৩) মোঃ রাজু মিয়া (২১), পিতা-মোঃ লিটন মিয়া, থানা-শ্রীপুর, জেলা- গাজীপুর, ৪) মোঃ আসাদুজ্জামান তমাল (২২), পিতা-আবুল কাশেম আজাদ, থানা-করিমগঞ্জ, জেলা-কিশোরগঞ্জ, ৫) মোঃ ফরিদ (২৬), পিতা-মোঃ জাহেদ মিয়া, থানা-কিশোরগঞ্জ সদর, জেলাঃ কিশোরগঞ্জ, ৬) মোঃ সাগর হোসেন (২৬), পিতা- মোঃ রফিকুল ইসলাম, থানা- সাদুল্যাপুর, জেলা-গাইবান্ধা, ৭) আব্দুল মজিদ মুন্না (৩২), পিতা-আব্দুল মালেক, থানা- পঞ্চগড় সদর, জেলা- পঞ্চগড় ও ৮) মোঃ রাসেল (৩০), পিতা-মো: সাইফুল ইসলাম, থানা-বানিয়ারচর, জেলা-হবিগঞ্জ।

এছাড়া, এসময় ছিনতাইকারীদের নিকট হতে ৮টি ছুরি, ৯টি মোবাইল ফোন এবং নগদ ১৫০০/- টাকা উদ্ধার করেছে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ মাহফুজুর রহমান।

তিনি বলেন, পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও কিশোর গ্যাং চক্রের তৎপরতা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে। গত ২৬ শে মার্চ টঙ্গীতে র‍্যাবের কন্ট্রোল রুম স্থাপন করার পর থেকে ছিনতাই বিষয়ক প্রচুর অভিযোগ র‍্যাব-১ এর কাছে আসে। এ প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই এর সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত হতে রাজধানীতে আগত যাত্রীরা যাতে নিরাপদে ঈদের কেনাকাটা করে নির্বিঘ্নে স্বস্তির সাথে বাড়ী ফিরে যেতে পারে এ লক্ষ্য নিয়ে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি এবং মলমপার্টি চক্রের বিরুদ্ধে র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

উল্লেখ্য, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে আপোষহীন ভাবে বিভিন্ন অপরাধ দমনে ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার ক্ষেত্রে বিশেষ অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাব এ পর্যন্ত জঙ্গি, অপহরণকারী, অস্ত্রধারী সন্ত্রাসী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, মাদক ব্যবসায়ী, এজাহারনামীয় আসামী, মলম/অজ্ঞান পার্টি, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।