ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ

ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ

নির্বিঘ্নে বাড়ি যেতে পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি। এ বিষয়ে আগামীকাল সোমবার (১ এপ্রিল) সিদ্ধান্ত জানানো হবে।

রোববার (৩১ মার্চ) সচিবালয়ে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি আগামী ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আসন্ন রমজানের ঈদে সরকারি কর্মচারীদের ছুটি মিলতে পারে টানা ১০ দিন। এর মধ্যে শবে কদর, পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে ঈদে বড় বন্ধ পেতে পারেন সরকারি চাকরিজীবীরা।

অপর দিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ বা ১১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হতে পারে। সাধারণত আমাদের দেশে ২৯ রমজান থেকে শুরু হয় তিন বা চারদিনের ঈদের ছুটি। সে অনুযায়ী ৯ এপ্রিল (মঙ্গলবার) থেকে ঈদের ছুটি শুরু হতে যাচ্ছে। এরপর ১২ ও ১৩ এপ্রিল সাপ্তাহিক ছুটি (শুক্র ও শনিবার)। আর ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি শেষে ফের অফিস শুরু হবে ১৫ এপ্রিল (সোমবার)। সেই হিসাবে ছুটি মিলছে ছয়দিনের।

তবে রমজান মাস ৩০ দিন ধরে ছুটি নির্ধারণ করে রেখেছে সরকার। ঈদুল ফিতর উদযাপনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী ৯ এপ্রিল সভায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ঈদ,ছুটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত