ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে পৌঁছেছে ভারতীয় ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ

সিরাজগঞ্জে পৌঁছেছে ভারতীয় ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ

ভারত থেকে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) কর্তৃক আমদানিকৃত এক হাজার ৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জ এসে পৌঁছেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে ভারতের সঙ্গে আমদানির চুক্তি হওয়া ৫০ হাজার টন পেঁয়াজের প্রথম চালান এটি।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টার দিকে পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়। এখন চলছে খালাস কার্যক্রম। আমদানি করা এসব পেঁয়াজ ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামের নির্দিষ্ট জায়গায় ভোক্তাদের কাছে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে।

রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন জানান, সকাল ৬টার দিকে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, বাকি ১১টি আসে সকাল ৯টার দিকে। এখন খালাস কার্যক্রম চলছে।

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশের (টিসিবি) যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার বলেন, আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি ভালোভাবে এসে পৌঁছেছে। এরপর শুরু হয়েছে খালাস কার্যক্রম। এখান থেকে প্রথমে ১০০ টন পেঁয়াজ ঢাকার ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে গিয়ে চট্টগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।

সিরাজগঞ্জ,পেঁয়াজ,ভারতীয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত