পাকিস্তানে গাড়ি খাদে পড়ে একই পরিবারের ১৪ সদস্য নিহত

প্রকাশ : ১৯ মে ২০২৪, ১৪:২৪ | অনলাইন সংস্করণ

পাকিস্তানে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি খাদে পড়ে ভয়াবহ দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আটজন শিশু রয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। নিহতরা সবাই একই পরিবারের সদস্য।

শনিবার দেশটির খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের নওশেরায় ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক খাদে পড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে। 

রোববার (১৯ মে) পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের নওশেরায় শনিবার (১৮ মে) ব্রেক ফেল করে একটি মিনি-ট্রাক গভীর খাদে পড়ে গেলে পুরুষ, নারী ও শিশুসহ একই পরিবারের ১৪ জন সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও আটজন আহত হয়েছেন।

সংবাদমাধ্যমটি আরও জানায়, দুর্ঘটনায় আবদুল্লাহ, আসগর, ইব্রাহিম, মুহাম্মাদুল্লাহ, রিফাতুল্লাহ, কিফায়াতুল্লাহ, সুমেরা, আব্দুল রেহমান, আব্দুল এহসান, শাফকাতুল্লা, তাবরাইজ খান, শামস জাই, তাবরেজ, কুবলা খান এবং কাকিম খানসহ ওই পরিবারের ১৪ জন সদস্য নিহত হয়। এ ছাড়া আব্দুল রশিদ, রাবিয়াসহ আরও ছয়জন আহত হয়। তাদের মধ্যে তিন জন শিশু রয়েছে।

উদ্ধারকর্মীরা জানান, একই পরিবারের সদস্যরা বান্নু থেকে নওশেরা (খুশাব) যাওয়ার সময় ব্রেক ফেল করে ট্রাকটি ২০ ফুট গভীর খাদে পড়ে যায়।যাত্রীরা সবাই শ্রমিক শ্রেণির এবং কাজের জন্য খুশাব শহরে যাচ্ছিলেন। পাকিস্তানের এই পাহাড়ি প্রদেশে প্রায়ই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি খাদে পড়ে এ ধরনের প্রাণহানির ঘটনা ঘটে।

মৃতদেহ ও আহতদের নওশেরার টিএইচকিউ হাসপাতালে এবং জোহরাবাদের ডিএইচকিউ হাসপাতালে পাঠানো হয়েছে।