ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

‘প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ’

‘প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ’

সারাদেশে চলছে ১৫৬ উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত এই ২ ঘণ্টায় ৮ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

মঙ্গলবার (২১ মে) সকাল সাড়ে ১০টার পর রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এই তথ্য দেন তিনি।

অতিরিক্ত সচিব বলেন, এই ধাপের ১৫৬ উপজেলায় সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার ঘটনা ঘটেনি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলায় এক আনসার সদস্য শারীরিক অসুস্থতায় হার্ট অ্যাটাক করে মারা গেছেন।

অশোক কুমার বলেন, ভোটের মাত্র দুই ঘণ্টা হয়েছে। বিভিন্ন জেলার প্রাপ্ত তথ্যে একেক অঞ্চলে বিভিন্ন হারে ভোট পড়ছে। কোথাও বেশি কোথাও কম। তবে বেলা বাড়ার সঙ্গে ভোটের হার আরও বাড়বে।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী, নয় জেলার ২৪ উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ হচ্ছে। বাকি ১৩২ উপজেলায় ভোট হচ্ছে ব্যালটে।

তথ্য অনুযায়ী, দ্বিতীয় ধাপে ১৩ হাজার ১৬টি কেন্দ্রের ৯১ হাজার ৫৮৯টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। মোট ভোটার ৩ কোটি ৫২ লাখ ৪ হাজার ৭৪৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ কোটি ৭৯ লাখ ৫ হাজার ৪৬৪ জন, নারী ভোটার ১ কোটি ৭২ লাখ ৯৯ হাজার ৪৭ জন আর হিজড়া ভোটার ২৩৭ জন।

ভোট,শতাংশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত