ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৯

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৯

ঘূর্ণিঝড় রেমাল দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানার পর দেশজুড়ে দমকা হাওয়াসহ ব্যাপক ঝড় ও বৃষ্টি বয়ে যাচ্ছে। রেমালের তাণ্ডবে গতকাল থেকে আজ দুপুর পর্যন্ত পটুয়াখালীতে ৩ জন, বরিশালে ২ জন ভোলা, সাতক্ষীরা, চট্টগ্রাম ও কুমিল্লায় একজন করে অন্তত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার (২৬ মে) বিকেল থেকে সোমবার (২৭ মে) দুপুর পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে।

সাতক্ষীরায় বাড়ি থেকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যায় শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের নাপিতখালী গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম শওকত মোড়ল (৬৫)। তিনি শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের নাপিতখালী গ্রামের মৃত নরীম মোড়ের ছেলে।

ভোলায় ঘরচাপা পড়ে মনেজা খাতুন (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ভোলার লালমোহনের পশ্চিম চরউমেদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চরউমেদ গ্রামের তেলী বাড়ির আব্দুল কাদেরের স্ত্রী। এছাড়াও ভোলায় আরও দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

চট্টগ্রামের বায়েজিদ চন্দ্রনগর বাজারের পাশে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে সাইফুল ইসলাম হৃদয় (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ঝড়ের সময় ভারী বৃষ্টি হচ্ছিল। এসময় একটি দেয়ালের পাশে আশ্রয় নেন হৃদয়। হঠাৎ দেয়ালটি ভেঙে পড়লে চাপা পড়ে মারা যান তিনি।

পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে অতিরিক্ত স্রোতে তলিয়ে মো. শরীফ (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (২৬ মে) দুপুরে উপজেলার ধুলাস্বার ইউনিয়নের কাউয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শরীফ অনন্তপাড়া এলাকার আবদুর রহিমের ছেলে।

এ ছাড়া রেমালের তাণ্ডবে বরিশাল নগরীর রুপাতলী এলাকায় লিলি পেট্রোল পাম্পের পাশে দেওয়াল ধসে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন ওই এলাকার লোকমান হোটেলের মালিক লোকমান ও কর্মী মোকসেদুর রহমান। এ ছাড়াও বরিশাল জেলায় আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি।

ঘূর্ণিঝড়,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত