ডিএফইডির ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও হুইল চেয়ার বিতরণ

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১৮:০৯ | অনলাইন সংস্করণ

ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) ঢাকা আহ্ছানিয়া মিশনের একটি প্রতিষ্ঠান। ডিএফইডি কর্তৃক সমৃদ্ধি কর্মসূচির আওতায় নরসিংদীর মনোহরদীতে নাক, কান, গলা ও অর্থোপেডিক বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বয়স্ক প্রবীণদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (২৬ জুন) ডিএফইডি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার শুকুন্দী ইউনিয়ন পরিষদের হলরুমে সমৃদ্ধি কর্মসূচির আওতায় ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বয়স্ক প্রবীণদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানের আয়োজ করে।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবু সুফিয়ান, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা, মনোহরদী উপজেলা,নরসিংদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কৃষিবিদ মোঃ নিয়ামূল কবীর,কো-অর্ডিনেটর(কৃষি) ও ফোকাল পার্সন সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচি ও জনাব মোঃ মাকসুদুর রহমান, জোনাল ম্যানেজার, নরসিংদী জোন, ডিএফইডি। আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ মিজানুর রহমান প্রকল্প সমন্বয়কারী, সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচি, ডিএফইডি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ সাদিকুর রহমান শামীম, চেয়ারম্যান, শুকুন্দী ইউনিয়ন‌ পরিষদ, মনোহরদী, নরসিংদী। আরো উপস্থিত ছিলেন ব্রাঞ্চ ম্যানেজার,মনোহরদী ব্রাঞ্চ, সমৃদ্ধি কর্মসূচির ইউনিয়ন সভাপতি, প্রকল্পের স্টাফ ও এলাকার জনগণ।

উক্ত স্বাস্থ্য ক্যাম্পে ডা: মোঃ ওবায়েদ বিন জামান, এমবিবিএস (ঢাকা), এফসিপিএস পার্ট-২, মেডিসিন, ডায়াবেটিস, বক্ষব্যাধি এবং কিডনী রোগ বিশেষজ্ঞ, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা, ১২০ জনকে (মহিলা-৬৮,পুরুষ-৫২) এবং ডা: তন্ময় কর, এমবিবিএস (ঢাকা) বিসিএস (স্বাস্থ্য), নাক, কান, গলা বিশেষজ্ঞ ও কনসালটেন্ট,নরসিংদী জেলা হাসপাতাল, নরসিংদী, ৯৭ জনকে (পুরুষ-৪৭-মহিলা-৫০) ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন।

বয়স্ক প্রবীণদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়। অনুষ্ঠানে ৫ জনকে শ্রেষ্ঠ সন্তান এবং ৫ জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডিএফইডি কর্তৃক এ ধরনের প্রোগ্রাম আয়োজন প্রসংশার দাবীদার। সমৃদ্ধি ও প্রবীন কর্মসূচি বাস্তবায়নে মনোহরদী উপজেলা প্রশাসন সহযোগিত করবে। সবশেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।