ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নতুনবাজারে কোটাবিরোধী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

নতুনবাজারে কোটাবিরোধী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

রাজধানীর নতুনবাজার এলাকায় কোটাবিরোধী আন্দোলনে বেসরকারি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

এর আগে সকাল ১০টার দিকে নতুনবাজারে সড়ক অবরোধ করে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ইউনাইটেড ইউনিভার্সিটির কয়েকশ শিক্ষার্থী এই আন্দোলনে অংশ নেয়।

জানা গেছে, বেলা সাড়ে ১১টা থেকে নতুনবাজারে বেসরকারি ইউআইইউ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবরোধ শুরু করেন। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাদের ছত্রভঙ্গ করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ বাঁধে।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এখনো আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে রাজধানীর বাড্ডায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিন সকাল সাড়ে ১০টার দিকে রাস্তার এক পাশ অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। এর ফলে বাড্ডা থেকে কুড়িল বিশ্বরোডমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। তবে মেরুল বাড্ডা থেকে রামপুরাগামী রাস্তায় যান চলাচল আংশিকভাবে চলছে। শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

অন্যদিকে এ রকম আন্দোলনে ঢাকার বিভিন্ন পয়েন্টে অবরোধ করে রাখে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অপরদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আবা/এসআর/২৪

নতুনবাজার,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত