স্বল্প দূরত্বের ট্রেন চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন

প্রকাশ : ২৫ জুলাই ২০২৪, ১২:২৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

কারফিউ কিছুটা শিথিল থাকা অবস্থায় সীমিত পরিসরে আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হলেও নিরাপত্তার কথা বিবেচনা করে সিদ্ধান্ত বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন।

তিনি বলেন, আজ স্বল্প দূরত্বের কয়েকটি ট্রেন চলাচলের কথা ছিল। কর্তৃপক্ষ সিদ্ধান্ত পরিবর্তন করেছে। সকাল থেকে একটি ট্রেনও স্টেশন ছেড়ে যায়নি।

বাংলাদেশ রেলওয়ের একটি সূত্র জানিয়েছে, সরকারের নির্দেশনায় ট্রেন চালানোর সিদ্ধান্ত বাতিল হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এর আগে, বুধবার (২৪ জুলাই) দুপুরে সীমিত আকারে স্বল্প দূরত্বের কিছু ট্রেন চালুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর।

তিনি জানান, কারফিউ শিথিলের সময়টাতে যাত্রীবাহী কিছু ট্রেন বৃহস্পতিবার থেকে চালানো হবে। এ সময়ে স্বল্প দূরত্বের লোকাল-কমিউটার ট্রেন চলবে। সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ট্রেন চলবে।

তিনি আরও বলেন, শুরুতে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-টাঙ্গাইলসহ দেশের আরও বেশ কিছু রুটে ট্রেন চলবে। এরপর সরকার কারফিউ নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত নিলে সে অনুযায়ী ট্রেন চালানোর বিষয়ে আবার সিদ্ধান্ত নেওয়া হবে। যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকলেও মালবাহী ও তেলবাহী ট্রেন চলাচল চালু আছে।

 

আবা/এসআর/২৪