রোববার থেকে অফিসের নতুন সময়সূচি ঘোষণা

প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

কোটা আন্দোলনে ব্যাপক সহিংসতার পর দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় অফিসের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রোববার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস চলবে বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার (২৭ জুলাই) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

জনপ্রশাসনমন্ত্রী জানান, রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত অফিস চলবে। এ ছাড়া ব্যাংক ও আদালত নিজেরাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় স্থবির হয়ে পড়ে দেশ। সৃষ্ট পরিস্থিতিতে সাধারণ ছুটি ঘোষণা করে কারফিউ জারির মাধ্যমে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার চেষ্টা করে সরকার। এর অংশ হিসেবে প্রথমে চার ঘণ্টা করে অফিসের সময় নির্ধারণ করা হয়। তবে আগামীকাল রোববার (২৮ জুলাই) থেকে এই সময় আরও দুই ঘণ্টা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, অফিস-আদালত খুলে দেওয়া হলেও সারাদেশে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকার থেকে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। তবে জরুরি পরিষেবা যেমন- বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস ও বন্দরগুলোর কার্যক্রম, পরিচ্ছন্নতা, টেলিফোন, ইন্টারনেট, ডাকসেবা এবং এ-সংশ্লিষ্ট কাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এই সময়সূচির আওতার বাইরে থাকবেন বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র।

 

আবা/এসআর/২৪