ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আন্দোলনে নিহত ৩৪ জনের পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

আন্দোলনে নিহত ৩৪ জনের পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে সহিংসতার ঘটনায় নিহত ৩৪ জনের পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে পারিবারিক সঞ্চয়পত্র ও নগদ অর্থ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৮ জুলাই) সকালে গণভবনে রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের পরিবারসহ ৩৪ জনের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাদের হাতে অনুদান তুলে দেন সরকারপ্রধান। প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা চলতি মাসের শুরুর দিন থেকে আন্দোলন অব্যাহত রাখে। এই আন্দোলন সহিংস রূপ নেয় ১৬ জুলাই, এদিন নিহত হন ছয়জন। পরের কয়েক দিনে এই আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে এবং ব্যাপক সহিংসতা ও নাশকতার রূপ ধারণ করে। এই আন্দোলনে এখন পর্যন্ত দুই শতাধিক মানুষ নিহত হয়েছেন, যাদের বেশির ভাগই ছাত্র। আহত হয়েছেন কয়েক হাজার।

এ ঘটনায় দেশে গত ১৮ থেকে ২৩ জুলাই পর্যন্ত ইন্টারনেট সংযোগ বন্ধ ছিল। পরে সীমিত পরিসরে চালু হলেও ইন্টারনেট সেবা পুরোপুরি স্বাভাবিক হয়নি। আজ (রবিবার) বিকেলে মোবাইল ইন্টারনেট সেবা চালু করা হবে।

কোটা সংস্কারের দাবিতে সৃষ্ট সহিংসতায় গত ১৯ জুলাই (শুক্রবার) দিবাগত রাত ১২টা থেকে রবিবার (২১ জুলাই) সকাল ১০টা পর্যন্ত সারাদেশে কারফিউ জারি করে সরকার। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়। যদিও প্রতিদিন কয়েক ঘণ্টা করে শিথিল করা হচ্ছে কারফিউ। পরিস্থিতি উন্নতির দিকে যাওয়ায় ধীরে ধীরে কারফিউ শিথিলের সময় বাড়ছে।

আবা/এসআর/২৪

প্রধানমন্ত্রী,অনুদান,আন্দোলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত