ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আন্দোলনের নামে এতগুলো প্রাণ ঝরে যাবে ভাবতে পারিনি : প্রধানমন্ত্রী

আন্দোলনের নামে এতগুলো প্রাণ ঝরে যাবে ভাবতে পারিনি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনের নামে যা ঘটেছে তা অবর্ণনীয়। আন্দোলনের নামে কতগুলো প্রাণ ঝরে গেলো। আমি কোনোদিন ভাবতে পারিনি, এই সময় এই ধরনের অবস্থা সৃষ্টি হবে।

বুধবার (৩১ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কোটা আন্দোলনকে ঘিরে ধ্বংসাত্মক কাজ করে দেশের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে জানিয়ে সরকারপ্রধান বলেন, অর্থনীতি ও দেশের ভাবমূতি বিনষ্টকারীদের বিচার দেশবাসীরাই করবেন ।

প্রধানমন্ত্রী বলেন, আমার কাছে ক্ষমতা তো ভোগের বস্তু না। আমি তো আরাম-আয়েশ করার জন্য ক্ষমতায় আসিনি। আমি দিনরাত পরিশ্রম করেছি বাংলাদেশকে উন্নত করতে। আজকে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সেই মর্যাদা কেন নষ্ট করা হলো, সেটার বিচারের ভার আমি দেশবাসীর কাছে দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, স্বজন হারানোর বেদনা নিয়ে আমি বেঁচে আছি। আমি জানি আপনজন হারালে কী কষ্ট হয়। মানুষ একটা শোক সইতে পারে না; আর আমি তো সবাইকে হারিয়ে বেঁচে আছি।

তিনি আরও বলেন, বিশ্ব আজ বাংলাদেশকে সম্মানের চোখে দেখে। সেই বাংলাদেশে আবার রক্ত ঝরবে, কেন এই রক্ত ঝরা। আজকে আমরা যাদের হারিয়েছি তাদের আত্মার মাগফেরাত কামনা করি। যারা স্বজন হারিয়েছেন তাদের প্রতি সহমর্মিতা জানাই।

আবা/এসআর/২৪

আন্দোলন,প্রাণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত