ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

খুলনায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

খুলনায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল চলাকালে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক ও জিরোপয়েন্ট এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। শিক্ষার্থীও পুলিশকে লক্ষ্যে করে ইটপাটকেল নিক্ষেপ ঘটনা ঘটে।

এ সময় বিপুল সংখ্যক শিক্ষার্থী মিছিল নিয়ে এগিয়ে গেলে পুলিশ ধীরে ধীরে পিছু হটে। পরে শিক্ষার্থীরা জিরোপয়েন্টে অবস্থান নেন। সেখানে শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া নিয়ে বিকেল ৪টার দিকে দ্বিতীয় দফায় সংঘর্ষ শুরু হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন খুলনার নেতারা জানান, ৯ দফা দাবিতে আজ শিক্ষার্থীদের গণমিছিল ছিল। জুমার নামাজ শেষে দুপুর ২টায় নগরীর নিউমার্কেট এলাকা থেকে গণমিছিল বের হয়। মিছিলটি নগরীর শিববাড়ি মোড় থেকে শুরু হয়ে নিউমার্কেট হয়ে সোনাডাঙা বাইপাস দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে আসে। সেখানে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ দুই দিক থেকে হামলা চালায়। এসময় টিয়ারগ্যাস, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ এবং লাঠিচার্জে অন্তত ৫০ জন আহত হন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দেওয়া হয়েছে। টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এতে অনেকেই আহত হয়েছেন। এভাবে শিক্ষার্থীদের আন্দোলন দমানো যাবে না।

এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার তাজুল ইসলাম বলেন, ‌ছাত্ররা বেআইনিভাবে রাস্তায় নেমেছে। তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ নিজেদের নিরাপত্তার জন্য টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

আবা/এসআর/২৪

খুলনা,সংঘর্ষ,পুলিশ-শিক্ষার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত