ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

প্রায় ১৪ বছর পর দলীয় কার্যালয়ে জামায়াত নেতারা

প্রায় ১৪ বছর পর দলীয় কার্যালয়ে জামায়াত নেতারা

প্রায় ১৪ বছর পর আজান ও মোনাজাতের মধ্য দিয়ে দলের কেন্দ্রীয় ও মহানগরীর কার্যালয় খুলেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (৫ আগস্ট) রাতে তারা কেন্দ্রীয় কার্যালয়ে যান। এ সময় গেটের সামনে দাঁড়িয়ে একজন উচ্চস্বরে আজান দেন। পরে মোনাজাত করা হয়।

প্রায় ১৪ বন্ধ ছিল বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়। মগবাজারের কার্যালয়ের পাশাপাশি পুরানা পল্টনে জামায়াতের ঢাকা মহানগরী কার্যালয়ের দশাও ছিল একই। টানা চার মেয়াদে ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্র-জনতার আন্দোলনের চাপে পদত্যাগ করতে বাধ্য হওয়ার পর পাল্টে যায় রাজনৈতিক দৃশ্যপট। স্বস্তি নেমে আসে জামায়াত-বিএনপিসহ দীর্ঘদিন কোণঠাসা হয়ে থাকা রাজনৈতিক দলগুলোর শিবিরে। এরইঅংশ হিসেবে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আজান ও মোনাজাতের মধ্য দিয়ে প্রবেশ করেন জামায়াতের নেতাকর্মীরা।

এদিকে রাতে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে জামায়াতের আমিরসহ শীর্ষ নেতারা কার্যালয়ে প্রবেশ করেন। সেখান থেকে ভিডিও বার্তায় দেশবাসী ও নেতাকর্মীদের উদ্দেশে কথা বলেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নেয়। সেসময় জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি আরও জোরাল হয়। তবে গত ১৫ বছরে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কার্যকর কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

আবা/এসআর/২৪

কার্যালয়,জামায়াত নেতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত