ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কোনো জায়গায় কারও ওপর হামলা করা যাবে না : ড. ইউনূস

কোনো জায়গায় কারও ওপর হামলা করা যাবে না : ড. ইউনূস

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আপনারা আমার ওপর আস্থা রেখেছেন। আমার ওপর আস্থা রাখলে কথা দিতে হবে, দেশের কোনো জায়গায় কারও ওপর হামলা করা যাবে না।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় ড. মুহাম্মদ ইউনূস এসব কথা বলেন।

বাংলাদেশে নতুন বিজয় যারা এনেছেন তাদের কৃতজ্ঞতা জানিয়ে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেন, যে তরুণ সমাজ এটা সম্ভব করেছে তাদের প্রতি আমার সমস্ত প্রশংসা এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। এরা এই দেশকে রক্ষা করেছে। এ দেশকে নতুনভাবে পুনর্জন্ম দিয়েছে। এই পুনর্জন্মে যে বাংলাদেশ পেলাম, সে বাংলাদেশ জন্য অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলতে পারে, এটি হলো আমাদের শপথ। এটা আমারও রক্ষা করতে চাই। এগিয়ে যেতে চাই।

তিনি বলেন, বিপ্লবের মাধ্যমে বাংলাদেশে আজকে নতুন বিজয় সৃষ্টি হয়েছে। তরুণদের নেতৃত্বে দ্বিতীয়বারের মতো স্বাধীনতা অর্জন করেছে বাংলাদেশ। সেটাকে সামনে রেখে আরো মজবুত করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

আবু সাঈদের কথা স্মরণ করে তিনি বলেন, আজকে আবু সাঈদের কথা মনে পড়ছে আমাদের। যে আবু সাঈদের ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের মনে গেঁথে আছে এটা কেউ ভুলতে পারবে না। কী অবিশ্বাস্য একটা সাহসী যুবক বন্দুকের সামনে দাঁড়িয়ে আছে। তারপর থেকে কোনো যুবক, কোনো যুবতী আর হার মানেনি। সামনে এগিয়ে গেছে। বলেছে যত গুলি মারে মারতে পারে, আমরা আছি। যার কারণে সারা বাংলাদেশ জুড়ে এই আন্দোলন ছড়িয়ে গেছে।

এর আগে, ড. মুহাম্মদ ইউনূস দুপুর ২টা ১০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।

আবা/এসআর/২৪

হামলা,দেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত