ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

পদত্যাগ করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

পদত্যাগ করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

শিক্ষার্থীদের দেওয়া আল্টিমেটামের মুখে এবার পদত্যাগ করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

শনিবার (১০ আগস্ট) দুপুরে তিনি আইন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন আইন, বিচারক ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল।

এর আগে বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্ট চত্বরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ দুপুর একটার মধ্যে পদত্যাগ করতে প্রধান বিচারপতিকে আল্টিমেটাম দেয়।

হাসনাত আবদুল্লাহ বলেন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের বিচারপতিরা দুপুর একটার মধ্যে পদত্যাগ না করলে তার পরিণতি হবে শেখ হাসিনার মতো। আমরা প্রধান বিচারপতিসহ দলবাজ বিচারপতিদের বাসভবন ঘেরাও করে পদত্যাগে বাধ্য করব। দলবাজ বিচারপতিদের সরিয়ে দেওয়ার মধ্যে দিয়ে ফ্যাসিবাদের মূল উৎপাটন করা হবে।

ছাত্র-জনতার উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা রাজপথ দখল করুন। আপনাদের পার্শ্ববর্তী জেলা কোর্ট, হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট ঘেরাও করুন। যতক্ষণ পর্যন্ত প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিরা পদত্যাগ না করছে, জুডিশিয়ারি ক্যু করার ষড়যন্ত্র যতক্ষণ না তারা প্রত্যাহার করছেন ততক্ষণ পর্যন্ত ছাত্র-জনতা রাজপথে থাকবে।

প্রধান বিচারপতি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, উদ্ভূত পরিস্থিতির মধ্যে সুপ্রিম কোর্ট, হাইকোর্ট ও অন্যান্য নিম্ন আদালতের বিচারকদের নিরাপত্তার কথা বিবেচনা করে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

আবা/এসআর/২৪

আল্টিমেটাম,পদত্যাগ,প্রধান বিচারপতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত