চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ১৩:৪৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় ৫ দিন বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে আপাতত এক লাইন দিয়ে এই রুটে ট্রেন চলাচল করবে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর থেকে ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রেলপথে দুটি লাইন আছে। স্রোতের কারণে একটি লাইন (চট্টগ্রাম-ঢাকা) বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যটি (ঢাকা-চট্টগ্রাম) তুলনামূলক কম। এটি সংস্কার করে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে।

যেসব ট্রেন চলবে আজ

চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকা/চট্টগ্রাম মেইল (১/২), কর্ণফুলী এক্সপ্রেস (৩/৪), মহানগর গোধূলী/প্রভাতী (৭০৩/৭০৪), তূর্ণা নিশিথা এক্সপ্রেস (৭৪১/৭৪২), ঢাকা-চট্টগ্রাম রুটের সুবর্ণ এক্সপ্রেস (৭০২) ও কক্সবাজার-ঢাকা রুটের পর্যটক এক্সপ্রেস (৮১৫)।

চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা এক্সপ্রেস (৭১৯), সিলেট-চট্টগ্রাম রুটের উদয়ন এক্সপ্রেস (৭২৪) এবং চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটের সাগরিকা এক্সপ্রেস (২৯/৩০)।

এছাড়া চট্টগ্রাম থেকে জ্বালানি তেলবাহী ট্রেন এবং কন্টেইনার ট্রেন চলাচল করবে।

এর আগে, সোমবার (২৬ আগস্ট) ফেনী এলাকায় ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী ও পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাজমুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা। এরপরই ট্রেন চলাচলের সিদ্ধান্ত আসে।

 

আবা/এসআর/২৪