ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে সকালে মুষলধারে বৃষ্টি, জলাবদ্ধতায় ভোগান্তি

রাজধানীতে সকালে মুষলধারে বৃষ্টি, জলাবদ্ধতায় ভোগান্তি

রাজধানী ঢাকায় আজ ভোর থেকে প্রায় দুই ঘণ্টা বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে বিভিন্ন সড়কে পানি জমে তৈরি হয়েছে জলজট। ফলে সড়কে অন্যান্য দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা কিছুটা কম দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েছে বাইরে বের হওয়া মানুষেরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোর থেকেই খিলখেত, বারিধারা, মিরপুর, শ্যামলী, কল্যাণপুর, মোহাম্মদপুর, ধানমণ্ডি, গুলশান, বিমানবন্দরসহ আশপাশের এলাকায় মুষলধারে বৃষ্টি হয়। এ সময় থেমে থেমে বজ্রপাতও হয়েছে। সকালের এ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ ও শিক্ষার্থীরা। এছাড়া নগরীর একাধিক জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহনের সংখ্যা তেমন বাড়েনি। বৃষ্টির কারণে অধিকাংশ মানুষজনই ছাতা নিয়ে অপেক্ষা করছেন গন্তব্যের বাসের জন্য। বেশি সমস্যায় পড়েছেন অফিসগামী মানুষজন। তবে অনেকেই জানালেন, বৃষ্টির কারণে আজ সমস্যায় পড়তে হতে পারে এমন ধারণা থেকে নির্ধারিত সময়ের আগেই কর্মস্থলের উদ্দেশ্যে বেরিয়েছেন তারা।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবা/এসআর/২৪

রাজধানী,বৃষ্টি,জলাবদ্ধতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত