লাশ স্তুপ করে আগুন: সেই অতিরিক্ত পুলিশ সুপার আটক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভ্যানে কয়েকজনের নিথর দেহ স্তূপ করে সেগুলো চাদর দিয়ে ঢেকে দেওয়ার ভিডিও ভাইরাল হয়। সেই মরদেহগুলো ভ্যানে স্তুপ করছেন মাথায় হেলমেট ও ভেস্ট পরা কিছু পুলিশ সদস্য। তার ওপর গুলিবিদ্ধ আরও একজনকে ধানের বস্তার মতো ছুড়ছেন দু’জন। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওতে প্রমাণ মেলে জঘন্যতম  নৃশংসতার।

জানা যায়, ঢাকার অদূরে আশুলিয়া থানার প্রধান ফটকের সামনের সড়কে ঘটেছে এ বর্বর ঘটনা।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট আশুলিয়ায় লাশ পোড়ানোর ঘটনায় পুলিশ কর্মকর্তা আবদুল্লাহিল কাফীর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে। গুলি করে হত্যার পর ভ্যানগাড়িতে উঠিয়ে এরপর লাশ পুড়িয়ে ফেলাসহ সব বিষয়ে আবদুল্লাহিল কাফীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গেছে, ২৯ তম বিসিএসের কর্মকর্তা কাফী, সাভার ও আশুলিয়ায় ১৮ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আন্দোলনে ছাত্র-জনতার ওপর পুলিশের হামলার ঘটনায় নেতৃত্বে ছিলেন। সেসকল হামলায় পুলিশের গুলিতে নিহত হয়েছেন ৭৫ জন, গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন সাড়ে ৪ শতাধিক।

ডিবি সূত্রে জানা গেছে, গোপনসূত্রে আব্দুল্লাহিল কাফীর পালিয়ে যাওয়ার খবর পায় তারা। এরপর দিনভর নানা নাটকীয়তার পর সোমবার রাত ১০টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে তাকে আটক করতে সমর্থ হয় তাদের একটি দল।

 

আবা/এসআর/২৪