ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

মাদরাসা ছাত্ররা ঝুঁকিপূর্ণ মন্দির পাহারা দেবে : ধর্ম উপদেষ্টা

মাদরাসা ছাত্ররা ঝুঁকিপূর্ণ মন্দির পাহারা দেবে : ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ জানিয়েছেন, আসন্ন দুর্গাপূজায় ঝুঁকিপূর্ণ মন্দিরগুলো মাদরাসা ছাত্ররা পাহারা দেবে। সঙ্গে স্থানীয় জনগণও পাহারা দেবে।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতলী গৌরাঙ্গ বাড়ি কালীমন্দির পরিদর্শন ও অসহায়-দরিদ্রদের মধ্যে সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, পূজামণ্ডপে যদি বিশৃঙ্খলা করা হয় সে যেই হোক ছাড় দেব না। ধর্মীয় উপাসনালয়, পূজামণ্ডপে কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোর হাতে দমন করা হবে।

ধর্ম উপদেষ্টা বলেন, রাজশাহী বিভাগের সনাতন ধর্মের ভাই-বোনেরা যাতে উৎসাহ-উদ্দীপনায় পূজা উৎসব পালন করতে পারে এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সবাইকে আহ্বান জানাচ্ছি। আপনারা যদি মন্দিরে হামলার আশঙ্কা করেন তাহলে স্থানীয়দের সম্পৃক্ত করবেন। আমরা সেন্ট্রালি বলে দিয়েছি, যে মন্দিরগুলো ঝুঁকিপূর্ণ সেখান মাদরাসা ছাত্ররা পালাক্রমে মন্দিরগুলো পাহারা দেবে। সঙ্গে স্থানীয় জনগণও থাকবে।

তিনি আরও বলেন, ভারতের মথুরায় শ্রীকৃষ্ণের মন্দির লালন-পালনের (সেবা) ব্যবস্থা আছে। যারা মন্দিরের সেবা করে। যাদের মা-বাবা নেই তাদের খাবার ও চিকিৎসার ব্যবস্থা করা হয়। আমি আশা করব, এই শ্রীকৃষ্ণ মন্দিরের ট্রাস্টি বোর্ড মানবিক একটা পরিকল্পনা নিতে পারেন। ধর্ম চর্চা, ধর্ম অনুশীলনের পাশাপাশি অসহায় মানুষদের খাবার ও চিকিৎসার ব্যবস্থা করতে পারেন।

ধর্ম উপদেষ্টা বলেন, এ ক্ষেত্রে আমরা আপনাদের পাশে আছি। আপনারা আমাদের হাতকে শক্তিশালী করবেন। আমরা দেশকে একটি অসাম্প্রদায়িক, বৈষম্যহীন রাষ্ট্রে পরিণত করতে চাই।

মাদরাসা ছাত্র,মন্দির,ঝুঁকিপূর্ণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত