ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধান উপদেষ্টার কার্যালয়ের ব্রিফিং স্থগিত, নতুন ডিসিদের ঢাকায় অবস্থানের নির্দেশনা

প্রধান উপদেষ্টার কার্যালয়ের ব্রিফিং স্থগিত,  নতুন ডিসিদের ঢাকায় অবস্থানের নির্দেশনা

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বুধবারের (১১ সেপ্টেম্বর) পূর্বনির্ধারিত ব্রিফিং স্থগিত করা হয়েছে। একইসঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকলকে পদায়নকৃত কর্মস্থলের উদ্দেশে যাত্রা না করে ঢাকায় অবস্থান করার নির্দেশনা দিয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ খোরশেদ আলম খান গনমণমাধ্যম বলেন, প্রধান উপদেষ্টার সঙ্গে নতুন নিয়োগ পাওয়া সব ডিসিদের একটি ব্রিফিং সকাল ১১ টায় প্রধান উপদেষ্টার কার্যালয়ে নির্ধারিত ছিল। অনিবার্য কারণবশত সেই ব্রিফিংটি স্থগিত করা হয়েছে। এ প্রেক্ষিতে আমরা আগামীকাল কর্মস্থলের উদ্দেশ্যে তাদের যাত্রা করতে বারণ করেছি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের ঢাকায় অবস্থান করতে বলেছি।

প্রসঙ্গত, সোমবার দেশের ২৫ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় সরকার। মঙ্গলবার আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেওয়া হয়। তবে ডিসি হিসেবে নতুন নিয়োগ পাওয়া এই ৫৯ জনকে নিয়ে তীব্র আপত্তি ও ক্ষোভ জানান বিক্ষুব্ধ কর্মকর্তারা। তারা বলছেন, অন্তর্বর্তী সরকার নতুন যাদের জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে, তারা বিগত সরকারের সুবিধাভোগী ও আশীর্বাদপুষ্ট। আওয়ামী লীগ সরকারের সময়েও এসব কর্মকর্তা ভালো পদে ছিলেন। নতুন নিয়োগ পাওয়া ডিসিদের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান তারা।

ডিসি,মন্ত্রিপরিষদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত