ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাবি ও জাবিতে দুজনকে পিটিয়ে হত্যা দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাবি ও জাবিতে দুজনকে পিটিয়ে হত্যা দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দু’জনকে পিটিয়ে হত্যার ঘটনা দুঃখজনক। মবজাস্টিস রোধে জনসচেতনা আরও বাড়াতে হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, তারা তো (শিক্ষার্থী) সবচেয়ে শিক্ষিত। একজন অপরাধ করলে তাকে আইনের হাতে সোপর্দ করতে হবে। আইন তো নিজের হাতে তুলে নেওয়ার কারও অধিকার নেই।

তিনি আরও বলেন, মব জাস্টিসের নামে আইন নিজের হাতে তুলে নেয়া যাবে না। কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয়। অপরাধী হলেও ওই ব্যক্তিকে আইনের হাতে তুলে দিতে হবে। কোনো মানুষ যেন হেনেস্তার শিকার না হয়। সেক্ষেত্রে সাংবাদিকরা জনসচেতনতা বাড়াতে সাহায্য করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে পিটিয়ে হত্যার বিষয়ে তিনি বলেন, সাধারণ জনতা যেনো কোনোভাবেই হেনস্তার শিকার না হয়, সেদিকে পুলিশকে লক্ষ্য রাখতে হবে। এখন পুলিশ বাদি হয়ে মামলা দিচ্ছে না, ভুক্তভোগীরাই মামলা করছেন; এটা ইতিবাচক।

তিনি বলেন, সত্যিকার অপরাধীদের বিরুদ্ধেই মামলা হবে। নিরীহ কেউ যেন হয়রানির শিকার না হয় সেটা দেখা হবে। আবার তদন্ত ছাড়া কাউকে গ্রেপ্তার যেন করা না হয়, সেটার কথাও বলা হয়েছে।

আবা/এসআর/২৪

ঢাবি,হত্যা,দুঃখজনক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত