ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফের উত্তাল আশুলিয়া, ৫২ কারখানা বন্ধ

ফের উত্তাল আশুলিয়া, ৫২ কারখানা বন্ধ

শিল্পাঞ্চল আশুলিয়ায় আজও বেতন বৃদ্ধিসহ নানা দাবিতে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছেন পোশাকশ্রমিকরা। এতে আশুলিয়ায় ৫২টি পোশাক কারখানা বন্ধ রয়েছে। এর মধ্যে নয়টি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নরসিংহপুরের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে দীর্ঘ সময় যান চলাচল বন্ধ থাকে।

জানা যায়, আজ সকাল সাড়ে ৯টার দিকে আশুলিয়া-ডিইপিজেড-নবীনগর মহাসড়কের নরসিংহপুর এলাকায় জেনারেশন নেক্সট নামের একটি পোশাক কারখানায় কয়েক শতাধিক শ্রমিক সড়ক অবরোধ করেন। এ ছাড়া হামিম, শারমিন, নাসা ও আল মুসলিমসহ ৪৩টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। আরও নয়টি পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিলেও পরে কারখানাগুলোতে আজকের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, চলমান শ্রমিক অসন্তোষের জেরে ও নিরাপত্তার স্বার্থে আজও ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। তাছাড়া ডিইপিজেডসহ শিল্পাঞ্চলের সব শিল্প কারখানা চলছে। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, আমরা বিভিন্ন দাবিতে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার বসেছি। কিন্তু কারখানা কর্তৃপক্ষ আমাদের দাবিগুলো মেনে নেয়নি। আমাদের পোষাক খাতে শ্রমিকদের ন্যূনতম বেতন ২৫ হাজার টাকা করার জন্য কয়েকবার আন্দোলন করা হয়েছে। তবে কারখানা কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে না নিয়ে তালবাহানা করছে। তাদের দেয়া ১২টি দাবি থেকে আটটি দাবি মেনে নিলেও বাকি চারটি দাবি মেনে নেয়ার দাবি জানিয়ে তারা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

আবা/এসআর/২৪

আশুলিয়া,উত্তাল,বন্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত