ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডাকাতি প্রতিরোধ অভিযান

কক্সবাজারে ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজারে ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজারের চকোরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযান চালানোর সময় তানজিম ছারোয়ার নির্জন (২৩) নামের সেনাবাহিনীর এক কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত তানজিম (৩৯ এসটি ব্যাটালিয়ান) সেনাবাহিনীর লেফটেন্যান্ট ছিলেন। এ তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৩টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকোরিয়া উপজেলার অন্তর্গত ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকোরিয়া আর্মি ক্যাম্প হতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় ৭/৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। এসময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম এর ঘাড়ে ছুরিকাঘাত করলে তিনি গুরুতর আহত হন।

পরে সেনা কর্মকর্তা তানজিমকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কর্তৃক তাকে মৃত ঘোষণা করা হয়।

লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইল জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ হতে উচ্চ মাধ্যমিক সমাপনান্তে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে ০৮ জুন ২০২২ আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

উল্লেখ্য, ঘটনাস্থল হতে ১টি দেশিয় তৈরি বন্দুক, ৬ রাউন্ড গোলাবারুদসহ ৩ জন ডাকাতকে আটক করা হয়। এছাড়াও, ডাকাত সন্দেহে আরও ৩ জনকে আটক করা হয়।

আবা/এসআর/এবি/২৪

কক্সবাজার,সেনা কর্মকর্তা,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত