ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে জলজট, ভোগান্তি চরমে

টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে জলজট, ভোগান্তি চরমে

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাবে আশ্বিন মাসেও বর্ষাকালের আবহ তৈরি হয়েছে রাজধানীসহ সারাদেশে। কখনো মুষলধারে কখনো ঝিরিঝিরি বৃষ্টিতে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন নগরীর কর্মজীবী ও খেটে খাওয়া মানুষেরা।বিশেষ করে অফিসগামী মানুষেরা বেশি ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মগবাজার, মালিবাগ, মৌচাকের আশপাশের এলাকা ঘুরে ও গুগল ম্যাপের ট্রাফিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে এমন চিত্র দেখা যায়।

এসব এলাকার অনেক স্থানে বৃষ্টির পানিতে সড়ক ডুবে থাকতে দেখা গেছে। মূল সড়ক ও বিভিন্ন অলি-গলিতে পানি থাকায় সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট। এতে স্কুল-কলেজ ও অফিসগামী মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।

সাগরে লঘুচাপের প্রভাব গতকাল বিকেল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। সকাল থেকেও এ পরিস্থিতি একই রয়েছে। ভোর থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মুষলধারে নামে সকাল ৮টার পর থেকে। এতে ভোগান্তিতে পড়েন ঘরের বাইরে বের হওয়া মানুষ।

বৃষ্টিতে মৌচাক মোড় থেকে মগবাজার ওয়ারলেস পর্যন্ত সড়কে পানিতে তলিয়ে যায়। এ সড়কটি স্বাভাবিক অবস্থাতেই যানজটপ্রবণ। পানি জমার প্রভাবে পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে।

মগবাজার মোড় থেকে গাড়ির লাইন সিদ্ধেশ্বরী কলেজ এবং মৌচাক মোড়ের জ্যাম মালিবাগ মোড় ছাড়িয়ে শান্তিনগর পর্যন্ত পৌঁছেছে। সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় বিপাকে পড়তে হয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষ।

বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দেওয়ায় মহানগরের অনেক গুরুত্বপূর্ণ পয়েন্টে তীব্র যানজট দেখা গেছে। এই সুযোগে রিকশাচালকরা অতিরিক্ত ভাড়া দাবি করছেন। বাধ্য হয়ে অনেককেই ভিজে ভিজে গন্তব্যে যেতে দেখা গেছে।

একজন যাত্রী অভিযোগ করে বলেন, বৃষ্টির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। বাস কম, জলাবদ্ধতা, যানজট এই সুযোগে রিকশা, সিএনজিওয়ালারা বেশি ভাড়া নিচ্ছেন। যে রাস্তা দিয়ে এলাম পুরো রাস্তায় ছাতা মাথায় মানুষ দাঁড়িয়ে আছেন।

রাজধানীর মালিবাগ এলাকা থেকে গুলশানগামী একজন বেসরকারি চাকরিজীবী জানান, সকাল থেকে বৃষ্টি, বাসেই উঠতে পারছিলাম না। ঠাসাঠাসি করে খুব ভোগান্তি নিয়ে অফিসে এলাম। রাস্তায় কোথাও জলাবদ্ধতা হয়েছে আবার কোথাও যানজট, এছাড়া সঙ্গী বিরতিহীন বৃষ্টি। সব মিলে আজকের দিনটা ভোগান্তি দিয়ে শুরু হয়েছে।

আবা/এসআর/২৪

বৃষ্টি,জলজট,ভোগান্তি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত