ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আজও আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

আজও আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

বকেয়া বেতন ও সার্ভিস বেনিফিটসহ বিভিন্ন দাবিতে সড়কে অবস্থান নিয়ে সাভারের আশুলিয়ায় পোশাক কারখানার শ্রমিকরা আজও সড়ক অবরোধ করে রেখেছেন। এতে নবীনগর-চন্দ্রা মহাসড়কে দীর্ঘ ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে ১০টার দিকে দেখা যায়, নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে অবরোধ করে রেখেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

এদিকে সড়ক অবরোধ করায় থমকে আছে সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়ক। সেই সঙ্গে আটকে আছে কয়েক হাজার যানবাহন। স্থবিরতা নেমে এসেছে এই সড়কে। দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষের পাশাপাশি অন্যান্য কারখানার শ্রমিকরা। এ অবস্থার সৃষ্টি হয়েছে মহাসড়কে বার্ডস গ্রুপের শ্রমিকদের অবরোধের কারণে।

শ্রমিকরা বলেন, ২৭ আগস্ট বার্ডস গ্রুপের আরএনআর ফ্যাশন, বার্ডস গার্মেন্টস লিমিটেড, বার্ডস ফেডরেক্স লিমিটেড এক নোটিশের মাধ্যমে কারখানা বন্ধ ঘোষণা করে। সেসময় পুলিশ, সেনাবাহিনী ও মালিকপক্ষের উপস্থিতিতে সব পাওনা ৩০ সেপ্টেম্বরের মধ্যে পরিশোধ করা হবে বলে জানানো হয়। শ্রমিকরা বকেয়া বেতন ও সার্ভিস বেনিফিটসহ ক্ষতিপূরণের জন্য সোমবার সকালে কারখানায় এলে মালিকপক্ষ ফের ৩ মাসের সময় চায়। পরে শ্রমিকরা তাদের বকেয়া বেতনের টাকা ও সার্ভিস বেনিফিটসহ ক্ষতিপূরণ দ্রুত সময়ের মধ্যে পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে রাখেন।

সাভার হাইওয়ে থানার ইনচার্জ আয়ূব আলী গণমাধ্যমকে জানান, শ্রমিকরা বিভিন্ন দাবিতে ২৪ ঘণ্টা ধরে নবীনগর-চন্দ্রা সড়ক অবরোধ করে রেখেছেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

আজও বিভিন্ন কারখানার অভ্যন্তরীণ সমস্যার কারণে আজ শিল্পাঞ্চলে ১৩(১) ধারায় বন্ধ রয়েছে ৭টি কারখানা এবং আরও ৭টি কারখানায় সাধারণ ছুটি রয়েছে বলে জানা গেছে।

আবা/এসআর/২৪

আশুলিয়া,অবরোধ,যানজট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত