ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৮-৩১ অক্টোবর তিন পার্বত্য জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

৮-৩১ অক্টোবর তিন পার্বত্য জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

দেশের তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটিতে আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অনিবার্য কারণবশত এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসন।

রোববার (৬ অক্টোবর) তিন পার্বত্য জেলা প্রশাসন পৃথক বার্তায় এই নিষেধাজ্ঞার কথা জানায়।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানিয়েছেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তিন পার্বত্য জেলার ক্ষেত্রেই এই নির্দেশনা জারি হয়েছে। তাছাড়া সাজেক ভ্যালিতেও অনির্দিষ্টকালের জন্য ভ্রমণে নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, অনিবার্য কারণবশত ৮ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের বান্দরবান পার্বত্য জেলায় ভ্রমণ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, সম্প্রতি খাগড়াছড়িতে বেশ কয়েকটি বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পরিস্থিতি বিবেচনা করে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত খাগড়াছড়ির পর্যটনকেন্দ্রগুলোতে ভ্রমণের ব্যাপারে পর্যটকদের নিরুৎসাহিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, ক্ষমতার পালাবদলে অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর থেকেই পাহাড়ে অশান্তি বিরাজ করছে। পাহাড়ে শান্তি ফেরাতে যৌথ বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। পাহাড়কে অস্থির করতে দেশি-বিদেশি চক্র ষড়যন্ত্র করছে এমন আশঙ্কার মধ্যেই তিন পার্বত্য জেলায় ভ্রমণে এমন নিষেধাজ্ঞা দিলো স্থানীয় প্রশাসন। বিদ্যমান পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আবা/এসআর/২৪

পার্বত্য জেলা,ভ্রমণ,নিষেধাজ্ঞা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত