ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তিতে নতুন রেকর্ড

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তিতে নতুন রেকর্ড

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে এক হাজার ২২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৫৯০ জনে।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃতদের মধ্যে দুইজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং একজন করে খুলনা ও রাজশাহী বিভাগের বাসিন্দা। ফলে চলতি বছরে মশাবাহিত রোগটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৬ জনে।

আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৪৫১ জন রয়েছেন। এছাড়াও ঢাকা বিভাগে ২৮১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬৯ জন, বরিশাল বিভাগে ৮৭ জন, খুলনা বিভাগে ১১১ জন, ময়মনসিংহ বিভাগে ১৯ জন এবং রাজশাহী বিভাগে ৪৭ জন, রংপুর বিভাগে ৫৩ জন এবং সিলেট বিভাগে ৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬ হাজার ৫৯০ জন। যাদের মধ্যে ৬৩ দশমিক ২ শতাংশ পুরুষ এবং ৩৬ দশমিক ৮ শতাংশ নারী। একই সময়ে মারা যাওয়া ১৮৬ জনের মধ্যে ৫০ দশমিক ৫ শতাংশ নারী এবং ৪৯ দশমিক ৫ শতাংশ পুরুষ।

আবা/এসআর/২৪

ডেঙ্গু,মৃত্যু,রেকর্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত