দুর্গাপূজায় অপ্রীতিকর ঘটনায় ১৭ জন গ্রেপ্তার: আইজিপি

প্রকাশ : ১২ অক্টোবর ২০২৪, ১০:১৮ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম বলেছেন, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে ১ অক্টোবর থেকে এ পর্যন্ত ৩৫টি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে রাজধানীর বনানীতে একটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে ১ অক্টোবর থেকে এ পর্যন্ত ৩৫টি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১১টি মামলা ও ২৪টি সাধারণ ডায়েরি (জিডি) এবং ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, প্রত্যেক ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার সংবিধান স্বীকৃত। মুষ্টিমেয় কিছু অপরাধী ছাড়া বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। আমরা শান্তিপ্রিয় মানুষের পাশে রয়েছি। যারা অপরাধী তাদেরকে আইনের আওতায় আনতে পুলিশ বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, দুর্গাপূজা নিয়ে কেউ কোনো বিশৃঙ্খলা বা অপতৎপরতা ঘটানোর চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে। দুর্গাপূজা নিয়ে সাইবার ওয়ার্ল্ডে যাতে কেউ গুজব ছড়াতে না পারে সেজন্য বাংলাদেশ পুলিশ সতর্ক রয়েছে বলেও জানান তিনি।

আইজিপির সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল ইসলামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এবং বনানী পূজামণ্ডপ ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত ছিলেন। পরে আইজিপি বসুন্ধরা এবং উত্তরায় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন এবং পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।