ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চলতি সপ্তাহেই ৪৩তম বিসিএসের নিয়োগের প্রজ্ঞাপন

চলতি সপ্তাহেই ৪৩তম বিসিএসের নিয়োগের প্রজ্ঞাপন

৪৩তম বিসিএসে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্তদের নিয়োগ দিতে সব প্রক্রিয়া শেষ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। শারদীয় দুর্গাপূজার ছুটি শেষে চলতি সপ্তাহেই ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন বলে জানা গেছে।

জানা গেছে, ২০২৩ সালের ২৬ ডিসেম্বর ৪৩তম বিসিএস উত্তীর্ণ দুই হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তাদের গেজেট জারি করা হতে পারে চলতি সপ্তাহেই পূজার ছুটি শেষে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উচ্চপর্যায়ের কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৪৩তম বিসিএসের সব কাজ শেষ, পূজার ছুটি শেষে গেজেট হতে পারে।

সিদ্ধান্ত অনুসারে, ২ হাজার ১৬৩ জনকে ক্যাডার পদে এবং ৬৪২ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়। এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল ২০২০ সালের ৩০ নভেম্বর।

পিএসসির সুপারিশের প্রায় ১০ মাস পর এ নিয়োগ দেওয়া হচ্ছে। আর এ বিসিএসের পুরো নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে সময় লাগছে প্রায় চার বছর।

এ দীর্ঘ সময় পার হওয়ায় হতাশা প্রকাশ করেন সুপারিশপ্রাপ্ত কয়েকজন। নাম প্রকাশে অনিচ্ছিুক একজন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঢিলেমীর কারণে আমাদের নিয়োগে দেরি হচ্ছে। সব প্রক্রিয়া শেষ করে সুপারিশপ্রাপ্তদের দ্রুত নিয়োগ দিতে হবে।

আবা/এসআর/২৪

বিসিএস,নিয়োগ,প্রজ্ঞাপন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত