ঢাকা ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছুটি শেষে ফের কর্মব্যস্ত রাজধানীর বিভিন্ন সড়ক, যানজটে ভোগান্তি

ছুটি শেষে ফের কর্মব্যস্ত রাজধানীর বিভিন্ন সড়ক, যানজটে ভোগান্তি

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে টানা চারদিনের ছুটি শেষে আজ খুলছে অফিস-আদালত। কর্মস্থলে যোগ দিতে অনেকেই শহরে ফিরেছেন, কেউ কেউ আজ ফিরছেন। ফলে আগের মতোই তীব্র যানজট শুরু হয়েছে রাজধানীর বিভিন্ন সড়কে।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর কয়েকটি সড়ক ঘুরে এ চিত্র চোখে পড়ে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর হানিফ ফ্লাইওভারে সকাল থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে অফিসগামী মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত একজন চাকরিজীবী জানান, সকাল ৮টার দিকে কাজলা থেকে বাসে উঠেছি। এখনও সায়েদাবাদই পার হতে পারিনি। কয়টায় অফিসে পৌঁছাতে পারবো জানি না। এভাবে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হয় হানিফ ফ্লাইওভারে।

একই অবস্থা রাজধানীর গুলিস্তান, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল, মালিবাগ, রামপুরা, বনশ্রী, গুলশানসহ কয়েকটি এলাকার। গত কয়েকদিন ছুটি থাকায় অনেকটা ফাঁকা ছিল রাজধানীর সড়কগুলো। সেসব সড়কে এখন যানবাহনে পরিপূর্ণ। তীব্র যানজটে দীর্ঘ অপেক্ষায় থাকতে হচ্ছে এসব পথে চলাচলকারীদের।

মাহমুদুল হাসান নামে এক চাকরিজীবী জানান, রাস্তায় এত তীব্র যানজটে সত্যিই বিরক্ত লাগে। এক ঘণ্টা আগে বের হই তবুও সময়মতো অফিসে পৌঁছাতে পারি না। এভাবে কতদিন চলবে জানি না। কোনভাবেই তো জ্যাম কমছে না।

এদিকে মিরপুর ১৪ নম্বর সড়কও অবরোধ করে রেখেছেন পোশাক শ্রমিকরা। ফলে এই সড়কেও যানবাহন চলাচল করতে পারছে না। প্রথম কর্মদিবসে এই আন্দোলনের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। সড়ক অবরোধের ফলে মিরপুর-১৪ থেকে কচুক্ষেত পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে, ১০ অক্টোবর থেকে দুর্গাপূজার ছুটি শুরু হয়। সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী পূজার ছুটি ১৩ অক্টোবর থাকলেও নির্বাহী আদেশে ১০ অক্টোবরও ছুটি ঘোষণা করেছিল সরকার। এরমধ্যে ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। সব মিলিয়ে টানা চার দিনের ছুটি ভোগ করেছেন চাকরিজীবীরা।

আবা/এসআর/২৪

কর্মব্যস্ত,যানজট,সড়ক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত