ঢাকা ১৫ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাবেক বিমানমন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান গ্রেপ্তার

সাবেক বিমানমন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান গ্রেপ্তার

গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) রাতে তাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান। এছাড়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন তিনি।

১৯৫১ সালের ১৮ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক খান। সামরিক বাহিনীর চাকরি ছেড়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। তিনি দলটির মনোনয়নে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগে সন্ধ্যায় রাজধানীর ইস্কাটন থেকে গ্রেপ্তার করা হয় আওয়ামী লীগের আরেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে। তিনি টাঙ্গাইল-১ (মধুপুর ও ধনবাড়ী) আসন থেকে ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

প্রসঙ্গত, জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে গ্রেপ্তার হতে থাকেন আওয়ামী লীগের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ শীর্ষ পর্যায়ের নেতা ও প্রভাবশালী সংসদ সদস্যরা।

গোপালগঞ্জ,পর্যটনমন্ত্রী,ফারুক খান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত