ঢাকা ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ছুটি বাড়লো দুই ঈদ ও দুর্গাপূজায়

ছুটি বাড়লো দুই ঈদ ও দুর্গাপূজায়

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুই ঈদ এবং সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ।

আগামী বছরের পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পাঁচ দিন ও ঈদুল আজহায় ছয় দিন সরকারি ছুটির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া শারদীয় দুর্গাপূজার ছুটি একদিন থেকে বাড়িয়ে দুই দিন করা হয়েছে।

এর মধ্যে দুই ঈদে সাধারণ ছুটি একদিন করে। আর ঈদের আগে, পরে মিলিয়ে বাকি দিনগুলো নির্বাহী আদেশে ছুটি থাকবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাধারণ ছুটি বিজয় দশমীর দিন। তার আগে নবমীর দিন নির্বাহী আদেশে ছুটি থাকবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বর্তমানে ঈদের ছুটি তিন দিন। তবে কোনো কোনো বছর নির্বাহী আদেশে তা বাড়ানো হয়েছিল। এ ছাড়া এ বছর পূজা উপলক্ষে বর্তমান সরকার নির্বাহী আদেশে ছুটি একদিন বাড়িয়েছিল। এ পরিস্থিতিতে জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটির বাড়ানোর প্রস্তাব করে।

প্রস্তাবটি অনুমোদন করেছে উপদেষ্টা পরিষদ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই প্রস্তাব আজ উপদেষ্টা পরিষদের সভায় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়।

আবা/এসআর/২৪

ছুটি,দুই ঈদ,দুর্গাপূজায়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত