ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গণমিছিলের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন

গণমিছিলের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন

বিএনপির যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার রাজধানীতে গণমিছিল করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এ গণমিছিল শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের নিকট অনুমতি ও সার্বিক সহযোগিতা কামনা করে স্ব-শরীরে আবেদন পেশ করেন জামায়াতের প্রতিনিধি দল।

দলটি জানায়, বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে জামায়াতের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে যান। সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো ছিলেন বারের সাবেক সিনিয়র সহ-সভাপতিদ্বয় অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভূঁইয়া ও অ্যাডভোকেট জালাল উদ্দিন। তারা আনুষ্ঠানিকভাবে চিঠিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। ডিএমপি কর্তৃপক্ষ তা গ্রহণ করেন।

এর আগে গণমিছিল শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের নিকট অনুমতি ও সার্বিক সহযোগিতা কামনা করে গত ২৫ ডিসেম্বর ডিএমপি কমিশনারে নিকট ই-মেইলে আবেদন করেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের অফিস সেক্রেটারি অধ্যাপক মোকাররম হোসাইন খান।

সূত্রমতে, শুক্রবার বিকাল সাড়ে তিনটায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে গণমিছিল করবে ঢাকা মহানগর জামায়াত। উল্লেখ্য, ১০ দফা দাবিতে বিএনপির গণমিছিলের সঙ্গে মিল রেখে জামায়াতও আলাদাভাবে একই কর্মসূচি ঘোষণা দেয়। এর আগে ২৪ ডিসেম্বর বিএনপির পাশাপাশি সারাদেশে গণমিছিল কর্মসূচি পালন করে জামায়াত। এদিন দলটির অনেক নেতাকর্মী পুলিশের হাতে গ্রেপ্তারও হন।

জামায়াতে ইসলামী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত