১০ দফা বাস্তবায়নই বিএনপির নতুন চ্যালেঞ্জ: খন্দকার মোশাররফ

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ১৩:৩২ | অনলাইন সংস্করণ

  অনলাইন সংস্করণ

সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার পতনের ১০ দফা বাস্তবায়ন করাই নতুন বছরে বিএনপির চ্যালেঞ্জ। আর এটা করতে হলে যত শিগগির সম্ভব এই সরকারকে বিদায় করতে হবে। সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এ কথা বলেন।


খন্দকার মোশাররফ বলেন, আমি আজকের ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে এই ছাত্রদলের নেতৃত্বকে ধারণ করে ছাত্রদলের সব পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে, শক্তিশালী হয়ে, সাহস নিয়ে আগামী দিনে আমাদের যে টার্গেট এই ১০ দফা বাস্তবায়ন এবং ১০ দফা বাস্তবায়নের মাধ্যমে পরিবর্তন আনার আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, এই সরকার পরিবর্তন করে জনগণের যে সরকার আসবে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২৭ দফা রূপরেখা দিয়েছেন, আমরা বাংলাদেশকে সেই রূপরেখার আলোকে নির্মাণ করতে চাই। সেই যাত্রায় সবাইকে সাথী হয়ে অগ্রসর হওয়ার আহ্বান জানাচ্ছি। সরকারের দমন-পীড়নের কঠোর সমালোচনা করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার যতই নির্যাতন করুক, আমাদের নেতাদেরকে যতেই কারাবন্দি করুক, কোনো লাভ হবে না। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য এদেশে ছয়শ’র ওপরে গুম করেছে, এক হাজারের ওপরে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড ঘটিয়েছে, আমাদের ৩৭ লাখের ওপরে নেতা-কর্মীরা শহীদ। কিন্তু আমাদের আন্দোলন থামে নাই।


ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে ছাত্র দলের সাবেক নেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, আমানউল্লাহ আমান, নাজিম উদ্দিন আলম, আজিজুল বারী হেলাল, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, রাজীব আহসান, আকরামুল হাসান, ফজলুর রহমান, ইকবাল হোসেন শ্যামল, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসসহ ছাত্র দলের নেতারা বক্তব্য রাখেন।


 লাল-সবুজ টুপি, জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নেতা-কর্মীরা এই সমাবেশে অংশ নেয়। এর আগে সকালে ছাত্রদলের নেতাদের নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।