উকিল আবদুস সাত্তারকে অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৩, ০৭:৫৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন সংস্করণ

সাবেক সংসদ সদস্য ও সদ্য বিএনপি থেকে পদত্যাগ করা বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূইয়াকে নির্বাচনি এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সরাইল উপজেলা বিএনপি।


সোমবার দুপুরে পৃথক সভায় সরাইল ও আশুগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। সেই সঙ্গে তার ছেলে মঈনুল হক তুষারকেও অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। 


বিএনপির যৌথ সভায় উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহজাহান সিরাজ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সরাইল উপজেলা বিএনপির সভাপতি আনিসুল ইসলাম ঠাকুর, সাধারণ সম্পাদক নুরুজ্জামান লস্কর তপু, আশুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক-১ ও উপজেলা যুবদলের সদস্য সচিব নাছির মুন্সী, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন জয়সহ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ। 


নেতৃবৃন্দ বলেন, বিএনপি থেকে পদত্যাগ করে তিনি দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী সরাইল-আশুগঞ্জ উপনির্বাচনে উকিল আবদুস সাত্তার নির্বাচনে অংশ নিলে তাকে প্রতিহত করা হবে। সেই সঙ্গে তাকে ও তার ছেলে মঈনুল হক তুষারকে আশুগঞ্জ ও সরাইলে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। যদি দলীয় নেতাকর্মীদের কেউ তার পক্ষে নির্বাচনে পক্ষ নেন, তাদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 


উল্লেখ্য, ১৯৭৯ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকেটে দুবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্রেট কোটায় তিনি আইন ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির টিকেটে এমপি নির্বাচিত হন। কিন্তু দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। তার ছেড়ে দেওয়া আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন হবে।