ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তারেক-জোবাইদার সম্পত্তি ক্রোকের আদেশ: রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

তারেক-জোবাইদার সম্পত্তি ক্রোকের আদেশ: রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে মিছিল বের করে কাকরাইল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

দুদকের মামলায় আদালত কর্তৃক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশের প্রতিবাদে এই বিক্ষোভ করে সংগঠনটি। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে হাজারো নেতাকর্মী অংশ নেন।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে ফরমায়েশি আদেশ দিয়েছেন। যা দেশের লক্ষ কোটি ছাত্রসমাজ মেনে নেবে না। দেশনায়ক তারেক রহমান হচ্ছে দেশের এখন সবচেয়ে জনপ্রিয় নেতা। তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। এই ষড়যন্ত্র বাংলার মাটিতে বাস্তবায়ন হতে দেবে না ছাত্রসমাজ । সরকারের বিরুদ্ধে জনগন ফুঁসে উঠেছে। গনতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে যে কোন মূল্যে জনগন সরকারকে পদত্যাগে বাধ্য করবে। সেদিন বেশি দূরে নয়।'

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান বৃহস্পতিবার এই আদেশ দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোশাররফ হোসেন কাজল এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক যুগের বেশি সময় ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। বিএনপির নেতাদের অভিযোগ, রাজনীতি থেকে দূরে রাখতে তাদের নেতা তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হচ্ছে।

বিএনপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত