ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আওয়ামী লীগ ৭৩ বছরে একদিনের জন‍্যও জনগণকে ছেড়ে যায়নি: নৌপরিবহন প্রতিমন্ত্রী

আওয়ামী লীগ ৭৩ বছরে একদিনের জন‍্যও জনগণকে ছেড়ে যায়নি: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলার মানুষ স্বাভাবিক আছে, ভাল আছে-এটা বিএনপির পছন্দ না। তাদের পছন্দ দুর্ভোগ তৈরি করা। আওয়ামী লীগ জনগণের সাথে আছে। আওয়ামী লীগ ৭৩ বছরে একদিনের জন‍্যও জনগণকে ছেড়ে যায়নি।

আজ দিনাজপুরের বিরলে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিরল উপজেলা আওয়ামী লীগ নিজস্বভাবে কম্বল বিতরণ করছে। বিরল ও বোচাগঞ্জ উপজেলায় ৩৫ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগের সম্পদই হচ্ছে জনগণ। আমাদের সবথেকে বড় আশীর্বাদ হলো-প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তার মতো দেশপ্রেম, দেশের মানুষের প্রতি তার যে ভালবাসা সেটা অতুলনীয়। তাঁর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সমন্বিতভাবে উন্নয়ন করে যাচ্ছেন। তারমতো সমন্বিতভাবে কাজ কোন সরকার আগে করেনি। একমাত্র শেখ হাসিনার সরকার, আওয়ামী লীগ সরকার, নৌকা মার্কার সরকার করেছে। এটার ধারাবাহিকতায় আমরা সামনে এগিয়ে যেতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, এবারে শীতের প্রবনতা বেশী হবে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো দু মাস আগেই শীতপ্রবন এলাকায় শীতবস্ত্র পাঠিয়ে দিয়েছিলেন। বিরল উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে সাত হাজার কম্বল পাঠানো হয়েছে। সেগুলো বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, সাধারণ মানুষ যেন কষ্ট না পায়, সেজন‍্য সরকার সচেষ্ট রয়েছে। আমরা নদীমাতৃক বাংলাদেশের চেহারা পাল্টে দিয়েছি। ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের ব‍্যবস্থা করেছি। দেশের সব নদী খনন করে প্রবাহ নিশ্চিত করা হচ্ছে। বর্ষার সময় যেন জলাবদ্ধতা তৈরি না হয়; সে লক্ষ‍্যে নদীগুলো খনন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে জয় করেছি। আবার যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছি, ঠিক তখনই শুরু হলো ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। যার ফলে সমগ্র পৃথিবী বিপদে চলে গেছে। ইউরোপের সরকারগুলোর খুবই খারাপ অবস্থা।

তিনি বলেন, টাকা দিয়েও তেল পাচ্ছেনা। বাংলাদেশের মানুষ ভাল আছে। বাজারে গেলে টাকা দিয়ে জিনিস পাওয়া যায়। কেউ না খেয়ে নাই। ১লা জানুয়ারি বই উৎসব হয়েছে। কৃষকেরা ধানের দাম পেয়েছে। শুক্র ও শনিবার কক্সবাজার ও কুয়াকাটায় পর্যটকদের অসংখ‍্য ভিড় বেড়েছে। মানুষের অসুবিধা থাকলে এটা হতোনা। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে; এটা অনেকেরই পছন্দ হয়না। ওরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়।

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং ইউপি চেয়ারম‍্যান মোসলেম উদ্দিন উপস্থিত ছিলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত