ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মোসাদ এজেন্টের সঙ্গে নুরের বৈঠক

নুরুল হক নুরুকে গ্রেফতারের দাবি মুক্তিযোদ্ধা মঞ্চের

নুরুল হক নুরুকে গ্রেফতারের দাবি মুক্তিযোদ্ধা মঞ্চের

ইসরাইলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি সাফাদির সঙ্গে বিদেশের মাটিতে বসে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গণঅধিকার পরিষদের সদস্য সচিব সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। রোববার বেলা ১২টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ প্রতিবাদ কর্মসূচী পালন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

সংগঠনটির নেতারা বলেন, গত কয়েকদিন ধরেই পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ও মুসলিম জাহানের শত্রু ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি আল সাফাদির সঙ্গে দুবাইয়ে ভিপি নুর বৈঠক করেছে। কি উদ্দেশ্য সে দেখা করেছে, সেসব জানা দরকার। আমরা তার গ্রেফতারের দাবি জানাই। কয়েক বছর আগে এই এজেন্টের সঙ্গে বৈঠকের কারণে বিএনপি নেতা আসলাম চৌধুরীকেও গ্রেফতার করা হয়েছিলো।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। প্রতিবাদ কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন মজুমদার বলেন, নুরুর মতো একটা রাস্তার ছেলে ভিপি হলো কিভাবে। আমরা তাকে যেখানেই পাব সেখান থেকেই তাকে ধরে গোয়েন্দা সংস্থার হাতে দেব। সারা বাংলায় ছড়িয়ে ছিটিয়ে আছে এরা। তাদের খোঁজ নিতে হবে। আমাদের নুরুর পরিচয় জানতে হবে। তার বাবা কি করে, দাদা কি করে। সম্পত্তির খোঁজও নিতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, সাম্প্রতিক নুরুল হক নূর ইসরাইলি গোয়েন্দা সংস্থার সদস্য মেন্দি ইন সাফারির সাথে দেশবিরোধী গোপন বৈঠকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পরবর্তীতে তার একটি কথোপকথন ফাঁস হয়েছে সেটিতে স্পষ্ট বোঝা যাচ্ছে তিনি শ্রেণী গোয়েন্দা সংস্থার ওই ব্যক্তির সঙ্গে কথা বলেছেন। মুসাদের সদস্যর সাথে বৈঠক করে দেশের মধ্যে ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে, দেশের মানুষের মধ্যে সম্প্রীতির যে বন্ধন রয়েছে সেটি ধ্বংস করে ইহুদিদের এজেন্ডা বাস্তবায়ন করতে চাই, এ কারণেই আমরা মনে করছি এটি একটি রাষ্ট্রদ্রোহী কাজ। রাষ্ট্র বিরোধী কাজ করাই নুরুল হক নুরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের করেছি। সরকার ও আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টি গুরুত্বের সঙ্গে নেবেন প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশের সঙ্গে একটিমাত্র রাষ্ট্রের কূটনৈতিক সম্পর্ক নেই সেটি ইসরাইল। পৃথিবীজুড়ে নানা অপকর্মের সঙ্গে জড়িত দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদ। হজের নামে দেশ ছেড়েছেন নুরুল হক নুরু কিন্তু তিনি দুবাই এ গিয়ে মোছাদের একটি সদস্যর সঙ্গে বৈঠক করেন। বাংলাদেশের প্রতিষ্ঠিত সরকারকে উৎখাতের জন্যই এই ষড়যন্ত্রমূলক বৈঠক করেন। মানববন্ধনের মাধ্যমে সরকারের কাছে দাবি জানাই তাকে দেশে ফিরিয়ে এনে গ্রেফতার করা হোক । আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক যাতে পরবর্তীতে এমন কর্মকাণ্ড আর না ঘটে।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মঞ্চের উপদেষ্টা ভাস্কর রাশা, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা জহির আহমেদ জালাল বিচ্ছু জালাল প্রমুখ।

মুক্তিযুদ্ধ মঞ্চ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত