ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীর কারওয়ান বাজারে জামায়াতের বিক্ষোভ

রাজধানীর কারওয়ান বাজারে জামায়াতের বিক্ষোভ

দলের আমির ডা. শফিকুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর। রোববার সকালে কিারওয়ান বাজার থেকে মিছিলটি শুরু হয়ে হাতিরঝিল মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মহানগর উত্তর জামায়াতের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

এসময় আরও উপস্থিত ছিলেন উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা, কর্মপরিষদ সদস্য মু. আতাউর রহমান সরকার, মজলিসে শূরা সদস্য এডভোকেট ইব্রাহিম খলিল, অ্যাডভোকেট জিল্লুর রহমান, কুতুব উদ্দিন, ইঞ্জিনিয়ার নোমান আহমেদী,ইউসুফ আলী মোল্লা ও ছাত্রনেতা সালাহউদ্দিন প্রমূখ।

সমাবেশে ড. রেজাউল করিম বলেন, গণআন্দোলনে ভীত ও গণঅভ্যুত্থান ঠেকাতেই বর্ষীয়ান জাতীয় নেতা আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালানো হচ্ছে।

তিনি বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য নতুন করে তামাশা ও ভাঁওতাবাজির নির্বাচন করার জন্য দিবাস্বপ্নে বিভোর। সে ষড়যন্ত্রের অংশ হিসাবেই তারা নতুন করে বিরোধী দলের ওপর দলন-পীড়ন শুরু করেছে। তিনি অপরাজনীতি ও অবৈধ ক্ষমতালিপ্সা পরিহার করে অবিলম্বে জামায়াত আমির ডা. শফিকুর রহমানসহ কারারুদ্ধ সকল আলেম ও রাজনৈতিক নেতাদেরকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। অন্যথায় জনগণ দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে আমীরে জামায়াতকে বিজয়ীর বেশে মুক্ত করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

রেজাউল করিম আরও বলেন, সরকার পতনাতঙ্কে এখন অপমৃত্যুও প্রহর গুণছে। তারা এখন অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে নানা ধরনের গুজব, মিথ্যাচার, ছলচাতুরি ও ষড়যন্ত্রের আশ্রয় নিচ্ছে। কিন্তু তাদের সে ষড়যন্ত্র জনগণ কখনোই সফল ও স্বার্থক হতে দেবে না। তিনি অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান।

এছাড়া অবিলম্বে পাঠপুস্তক থেকে নাস্তিক্যবাদী অধ্যায় প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান এই জামায়াত নেতা।

বিক্ষোভ মিছিল,জামায়াতে ইসলামী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত