ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাকশালের বিরোধীরাই বঙ্গবন্ধুকে খুন করেছে: জাসদ

বাকশালের বিরোধীরাই বঙ্গবন্ধুকে খুন করেছে: জাসদ

বাকশালের বিরোধী মোশতাক ও জিয়ার রহমানরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-শাজাহান সিরাজ) নেতারা। তারা বলেন, ৭৫ সালের ২৫ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের যুগোপযোগী মানুষের কল্যাণে অর্থনৈতিক এবং কৃষির উন্নয়নের লক্ষ্যে দ্বিতীয় বিপ্লব হিসেবে বাকশালের কর্মসূচি ঘোষণা করেছিল। বাকশালের বিরোধীরা খুনি মোশতাক ও জিয়াউর রহমানরাই বঙ্গবন্ধুকে খুন করেছে।

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর মতিঝিলে ওয়াক্কফ মসজিদ এবং মাদ্রাসা প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-শাজাহান সিরাজ) এর যৌথভাবে এক সভায় বক্তারা এসব কথা বলেন।

এসময় বক্তারা খুনি মোশতাক ও জিয়াউর রহমানের মরনোত্তর বিচারের দাবি করেন এবং আদালত দ্বারা সাজাপ্রাপ্ত খালেদা জিয়া তারেক রহমানের রাজনীতি নিষিদ্ধ করারও দাবি তোলেন।

বক্তার আরও বলেন, বাকশাল ছিল বাংলাদেশের স্বাধীনতার পর সাধারণ লোকের কল্যাণের কর্মসূচি। যেই বাকশাল বঙ্গবন্ধু বাস্তবায়ন করতে পারে নাই এবং তাকে হত্যা করা হয়েছে, সেই বাকশালকে নিয়ে আজকে যারা নতুন উন্মাদনা সৃষ্টি করছে খুনি মোশতাক-জিয়ার অনুসারীরা, তারা দেশের শত্রু, পাকিস্তানের দালাল এবং দেশের উন্নয়নের শত্রু। বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবে না তার আইন করেছিল খুনি মোশতাক ও জিয়া গংরা। এই কারণে মোশাররফ- জিয়া গংদের মরনোত্তর বিচারের আওতায় আনার জোর দাবি করছি। পাশাপাশি আদালত দ্বারা সাজাপ্রাপ্ত আসামী খালেদা জিয়া, তারেকের রাজনীতি নিষিদ্ধের দাবি করছি।

আলোচনা সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল। বক্তব্য রাখেন জাসদ-শাজাহান সিরাজ এর সহ:সভাপতি ও কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য লোকমান হোসেন চৌধুরী, মাওলানা চুন্নু মোল্লা, মাওলানা মাজাহার, জাসদ সহ-সভাপতি এম এ জব্বার, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

বাকশাল,বিরোধী,বঙ্গবন্ধু,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত