ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচনে অংশ না নিলে বিএন‌পির অ‌স্তিত্ব থাকবে না: আব্দুর রহমান

নির্বাচনে অংশ না নিলে বিএন‌পির অ‌স্তিত্ব থাকবে না: আব্দুর রহমান

আওয়ামী লীগের সভাপ‌তিমণ্ডলীর সদস‌্য মো. আব্দুর রহমান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকার প্রধান বঙ্গবন্ধু কন‌্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাই থাকবেন। আর সেই নির্বাচনে বিএন‌পিকে অংশ নিতে হবে। নইলে বিএন‌পি বলে কোনো রাজ‌নৈ‌তিক দলের অ‌স্তিত্ব থাকবে না।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুর শহরের আলীপুর এলাকার শেখ রাসেল স্কয়ারে অনু‌ষ্ঠিত শা‌ন্তি সমাবেশে প্রধান অ‌তি‌থির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে সময় দেশে আসেন, সে সময় বাংলাদেশ পিছিয়ে ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধবা, বয়স্ক ভাতা ও দরিদ্রদের সব রকম সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। তিনি মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন।

এতো উন্নয়নের পরেও একটি রাজনৈতিক দলের লোকজনের চোখে পড়ে না। তারা বলেছিলো ১০ তারিখের পরে দেশ চলবে খালেদার নেতৃত্বে। তাদের স্বপ্ন, স্বপ্নই থেকে যাবে। বঙ্গবন্ধু দিয়েছিলেন স্বাধীনতা আর শেখ হাসিনা দিয়েছেন এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। বাংলাদেশের উন্নয়ন বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে, আর ওরা (বিএনপি-জামায়াত) চোখে উন্নয়ন দেখে না। আগামী নির্বাচনকে ভূমন্ডল করার জন্য একটি অসাংবিধানিক শক্তিকে ক্ষমতায় আনতে চায় বিএনপি। আর কোনদিন সেটা হবে না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, নির্বাচন কমিশনের অধীনে আগামী ডিসেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনারা সমাবেশ করতে গিয়ে মানুষ পোড়াবেন না, যানবাহন পোড়াবেন না। এগুলো করতে গেলে আওয়ামী লীগ বসে থাকবে না। যারা এগুলো করবে তাদের দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনাই থাকবে। বঙ্গবন্ধু শেখ হাসিনাকে আবারো যদি আপনারা ম্যান্ডেট দেন তাহলে বিদেশে গিয়ে পড়ালেখা করতে হবে না। এই বাংলাদেশই হবে সিঙ্গাপুর, এই বাংলাদেশই হবে অস্ট্রেলিয়া।

ফ‌রিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে শান্তি সমাবেশে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নেওয়াজ জামান সজিবের পরিচালনায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহঃসভাপতি শ্যামল ব্যানার্জি, ফারুক হোসেন, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শাহ মো. ইশ‌তিয়াক আ‌রিফ, শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী প্রমুখ।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, ইতিহাস ভুলে গেলে চলবে না। ৭৫‘র পরবর্তী ফরিদপুরে যারা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃত্ব দিয়েছিলো আজকে সবাই একই মঞ্চে। অতীতের চেয়ে ফরিদপুর আওয়ামী লীগ শেখ হাসিনার বিশ্বস্ত আব্দুর রহমান এর নেতৃত্বে এখন অনেক শক্তিশালী। শান্তি সমাবেশে জেলা, উপজেলা, শহর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজ‌নৈ‌তিক,দল,নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত