ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আওয়ামী লীগ ইভটিজিং দলে পরিণত হয়েছে: বিএনপির যুগ্ম মহাসচিব

আওয়ামী লীগ ইভটিজিং দলে পরিণত হয়েছে: বিএনপির যুগ্ম মহাসচিব

আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ডেকে ইভটিজিং এর দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের সাত মাথায় দলটির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে পদযাত্রা কর্মসূচির উদ্বোধনকালে এমন মন্তব্য করেন তিনি।

মোয়াজ্জেম হোসেন বলেন, যেখানে আমরা কর্মসূচী দেই সঙ্গে সঙ্গে তারা (আওয়ামী লীগ) পাল্টা কর্মসূচী দেয়। আগে মনে থাকে না, যেই আমরা হাটা শুরু করলাম তখন তারা পেছনে পেছনে ছুটে চলেন। শান্তি সমাবেশের নামে তারা যেটা করছেন, এটা আমাদের মনে করিয়ে দেয় মুক্তিযুদ্ধ চলাকালিন শান্তি কমিটির কথা, পার্বত্য চট্রগ্রামে বাংলাদেশের সার্বভৌমত্ত নিয়ে ষড়যন্ত্র করছেন সেই শান্তি বাহিনীর কথা, যারা শান্তির নামে অশান্তি সৃষ্টি করেছেন তাদের কথা। কি সুন্দর নামের মিল দেখুন, শান্তি কমিটি, শান্তি বাহিনী ও শান্তি সমাবেশ। একটা সার্কাসের দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ।

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে ইঙ্গিত করে আলাল বলেন, শান্তি সমাবেশে রংপুরে আজ একজন আসছেন অসত্য বক্তব্যের মন্ত্রী। তিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। জীবনে কখনো সত্য কথা বলেছেন বলে নিজেও মনে করতে পারবেন না। রাষ্ট্রটাকে তারা খেলার জিনিস বানিয়েছেন। এইসবের প্রতিবাদ করার জন্য আমরা নামি, সাধারণ মানুষও আমাদের সঙ্গে আছেন তখন প্রশাসন ও পুলিশের কিছু উৎসাহী লোকজন নিয়ে আমাদের উপর অত্যাচার নির্যাতন করা হয়। আমাদের পরিবার বর্গকে হুমকি দেয়া হয়, গ্রেফতার করা হয়।

তিনি বলেন, আমি আইনশৃংখলা বাহিনীর সদস্যদেরকে বলবো আপনাদের পোষাকের যে মনোগ্রাম, ব্যাচ সেখানে লেখা বাংলাদেশ পুলিশ। বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ লেখা না। আমি প্রশাসনের লোকদের বলবো, আপনারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশ। আপনারা আওয়ামী লীগের অংশ না। আর এই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মূল মালিক হচ্ছে বাংলাদেশের জনগণ। সেই জনগণের কাছে আমরা দেশকে ফিরিয়ে দিতে চাই। এই লক্ষ্যে আমাদের আন্দোলন।

পদযাত্রা,কর্মসূচি,উদ্বোধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত