নির্দলীয় সরকার বলতে কোন জিনিসের অস্তিত্ব আর বাংলাদেশে নেই: নানক

প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৭:৫০ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

আওয়ামী লীগের প্রেসডিয়াম সদস্য জাহাঙ্গীর  কবির নানক বলেছেন, নির্দলীয় সরকার বলতে কোন জিনিসের অস্তিত্ব আর বাংলাদেশে নেই। যারা নির্বাচনে আসবে তাদের নিয়েই নির্বাচন হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন । 

এ সময় তিনি আরো বলেন, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদ নির্বাচন হওয়া উচিৎ। কারণ ছাত্র সংসদের নির্বাচিত প্রতিনিধিরা প্রতিষ্ঠানের উন্নয়ন প্রশাসনিক কাজের সহায়তার পাশাপাশি নেতৃত্ব সৃষ্টিতে ভূমিকা পালন করে। এ সময় তিনি বাকসু, ডাকসুসহ সকল প্রতিষ্ঠানে নির্বাচন হওয়া উচিৎ বলে মন্তব্য করেন। 

গুলিস্থানের বিস্ফোরন সম্পর্কে তিনি বলেন, বিস্ফোরন এর বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষন করা হচ্ছে। সরকার বিষয়টি সর্তকতার সাথে নিয়েছেন এবং খতিয়ে দেখছেন। 

শুক্রবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় সরকারি বিএম কলেজ মাঠে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এ্যালামনাই অনুষ্ঠানের প্রধান অতিথি জাহাঙ্গীর কবির নানক বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর নতুন-পুরাতন শিক্ষার্থীদের সমন্বয়ে অনুষ্ঠিত হয় বর্নাঢ্য র‌্যালী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর খান মো. গাউস মোসাদ্দিকসহ অন্যান্যরা।

উল্লেখ্য, বিএম কলেজে রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র এবং ছাত্র সংসদের ভিপি ছিলেন জাহাঙ্গীর কবির নানক।