দূরভিসন্ধিমূলক ষড়যন্ত্র করছে প্রথম আলো: বিপ্লব বড়ুয়া

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১১:৩২ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, স্বাধীনতা দিবসে প্রথম আলোর সমালোচিত সংবাদ শিরোনাম ও ছবি ‘দূরভিসন্ধিমূলক ও তথ্য ষড়যন্ত্র।’  

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাজধানীর ধানমণ্ডিতে রাসেল স্কয়ারে ‘মহান স্বাধীনতাকে কটাক্ষ করে দৈনিক প্রথম আলোর মিথ্যাচার এবং ষড়যন্ত্রর প্রতিবাদে’ যুব মহিলা লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘একটি বানোয়াট সংবাদ শিরোনাম সৃষ্টি করা একটি নিছক অপরাধ বা ভুল হতে পারে না। এই ধরণের ভুল এই কাগজটি প্রথম করেছে তা কিন্তু নয়। দেশের যদি একটি গণমাধ্যমকে মনিটরিং করার কোনো সংস্থা থাকতো তাহলে তারা একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করলে দেখা যেতো কাগজটি প্রতিদিন, প্রতি বছর নির্লজ্জভাবে কিভাবে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা এবং রাজনৈতিক মিসগাইডেড সংবাদ পরিবেশন করছে।

তিনি বলেন, আজকে জাতির জন্য দুর্ভাগ্য যে, তারা এমন একটি স্পর্শকাতর দিনে এটি করলেন যখন আমাদের স্বাধীনতা দিবস। এই দিবস এমনি আসেনি। ৩০ লাখ মানুষ রক্ত দিয়েছে, ২ লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছে, ১ কোটি লোক ঘরবাড়ি ছাড়া হয়েছে। তিন কোটি মানুষ গৃহহীন ছিল।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, সেই স্বাধীনতার দিন কি বলার চেষ্টা করেছে? মাংস খাওয়ার স্বাধীনতা! গণমাধ্যমে ছাপা হয়েছে, যে ধরনের উক্তি ব্যবহার করা হয়েছে সেই ধরনের উক্তি করার মতো ওই শিশুর মানসিক বয়স বা তার সক্ষমতা আছে কি না? এটি কেউ তার মুখ দিয়ে বলিয়েছে কি না জাতির সামনে একটি প্রশ্ন আকারে দেখা দিয়েছে।

সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশী-বিদেশি ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে তিনি বলেন, কোনো কোনো মহল আগামী নির্বাচন, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, ভুণ্ডুল করে দেশের একটি অনির্বাচিত, অসাংবিধানিক সরকার নিয়ে আসতে চায়। এমন একটি পরিবেশ সৃষ্টি করতে চায়।

“আমাদের আজকের অবস্থান হচ্ছে এই ধরনের দূরভিসন্ধিমূলক, ষড়যন্ত্রমূলক তথ্য ষড়যন্ত্র করে যারা জাতিকে উস্কে দিতে চায় তাদের বিরুদ্ধে।”

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এ আরাফাত, সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, যুব মহিলা লীগের সভাপতি ডেইজী সারোয়ার, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি প্রমুখ উপস্থিত ছিলেন।